আল্লার নাম নিয়ে আজকের এই পোস্ট শুরু করছি । আজ আপনাদের দেখাব কিভবে বড় বড় url লিঙ্ক কে ছোট লিঙ্কে পরিণত করবেন এবং বন্ধুদের সঙ্গে তা খুব সহজে শেয়ের করবেন চাইলে অর্থ উপার্জন ও করতে পারবেন । এর জন্য আমার নীচের টিপস গুল লক্ষ করুন ।
  1. tr.im
    http://tr.im/
  2. bit.ly
    http://bit.ly/
  3. Tiny URL
    http://tinyurl.com/
  4. Ow.ly
    http://ow.ly/url/shorten-url
  5. is.gd
    http://is.gd/
  6. ShortURL
    http://www.shorturl.com/
  7. Metamark
    http://metamark.net/
  8. Notlong
    http://notlong.com/links/
  9. SnipURL
    http://snipurl.com/
  10. Google URL shortner – http://goo.gl/
11) Adf.ly
12) 3.ly




*আপনাদের আমি ১২ টি জনপ্রিয়  সাইট এর লিঙ্ক দিলাম > এর মধ্যে আমার ১০ নাম্বার goo.gl এটা এবং ১১ নাম্বার Adf.ly এবং ২ নাম্বের খুব পছন্দের । আপনারাও সব কটি চেক করে দেখতে পারেন ।
* এই সাইট গুল ব্যবহার করা  একদম সোজা । প্রথমে আপনি উপরের যেকোনো একটি সাইটে যান , সেখানে দেখবেন লিখা থাকবে Past your long url here পাশে ফাকা বক্স থাকবে , সেখানে আপনি যে লিঙ্ক কে ছোট করতে চান তা পেস্ট করুন এবং এন্টার মারুন , দেখবেন শর্ট লিঙ্ক হয়েগেছে । নীচের চিত্রে দেখুন >
Untitled

* এটা আমি google এর goo.gl এই সাইট এর দেখালাম । একটি উধারন স্বরূপ দেখুন > এটা পিসি হেল্প সেন্টের এর মূল লিঙ্ক > http://www.pchelpcenterbd.com/ কিন্তু ছোট করলে লিঙ্ক টি হবে এই রকম > http://goo.gl/uiQBY আশাকরি বুঝতে পেরেছেন । সব কটির কাজ প্রায় একই , আপনারা সাইট গুল দেখলেই সব বুজতে পারবেন । ও হ্যাঁ আর একটি কথা তা হল , আপনি চাইলে Adf.ly এই সাইট এর লিঙ্ক  শেয়ার করে আপনি অর্থ উপার্জন করতে পারবেন. আপনি যদি সাইট টি থেকে লিংক ছোট করে, সেগুলি শেয়ার করে অর্থ উপার্জন করতে চান তাহলে আপনাকে অবশ্য ই একটা একাউন্ট খুলতে হবে। আজকের মত এই পর্যন্ত >

* এই পোস্ট আমার দ্বারা পূর্বে প্রকাশিত এখানে 

         
                                                             *আল্লা হাফেজ*

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets