আল্লহ এর নাম নিয়ে আজকের এই পোস্ট শুরু করছি । আজকে আমি আপনাদের সাথে কি শেয়ার করতে চলেছি আপনারা শিরনাম দেখেই বুজে ফেলেছেন , হ্যাঁ একদম ঠিক আজকে আমি আপনাদের দ্যাখাব কিভাবে আপনি আপনার ব্লগ টি কিভাবে সার্চ ইঞ্জিন Bing এ সাবমিট করবেন । কাজ টা খুব একটা কঠিন না । আমার নীচের টিপস গুল একটু করুন আর কাজ করুন ।


* প্রথমে এখনে ক্লিক করুন । তাহলে নীচের চিত্রের মতো পেজ আসবে সেখানে আপনার ব্লগের URL টি বসিয়ে বক্স টি ঠিক ভাবে পুরুন করে SUBMIT এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 



* উপরের কাজ ঠিক ভাবে করলে নীচের মতো Your request was successfully submitted. লিখা আসবে , সেখানে প্রথম অপশন মানে GREAT! SIGN ME UP  এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 




* এবার যে পেজ টা আসবে সেখানে আপনাকে Sign in করতে হবে , আপনার যদি মাইক্রোসফট এর কোন অ্যাকাউন্ট মানে hotmail , outlook , থাকে তাহলে সেটি দয়ে sign in করুন আর যদি না থাকে তাহলে Sign up করে একটি অ্যাকাউন্ট করুন । 


* Sign in  এর পর্ব শেষ হলে নীচের মতো চিত্র আসবে সেখান ADD a sitemap এর ইস্থানে এই টি বসিয়ে দিন http://Asobondhu.blogspot.com/atom.xml?redirect=false&start-index=1&max-results=500#sthash.Rtw1CVzM.dpuf । 

নোট : Asobondhu.blogspot.com টি পরিবর্তন করে আপনার ব্লগ এর নাম টি দিন ।

* এবার ADD এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।



* এবার যে পেজটি আসবে সেটি হল Verify ownership for : আপনার সাইট । এই পেজ এর ২ অপশন থেকে  <meta> tag  টি কপি করে আপনার ব্লগ লগ অন করে ড্যাশবোর্ড থেকে Template থেকে Edit HTML  এ ক্লিক করে Ctrl + f চাপুন তারপর <head> টি খুজে সেই কপি করা <meta> tag টি <head> এর নীচে বসিয়ে Save template এ ক্লিক করে Save করে নিন । নীচের চিত্রে দেখুন । 




* এবার সাবমিট পেজে এর সব নীচে VERIFY এ ক্লিক করুন এবার এই পেজে আপনি আপনার ব্লগের ড্যাশবোর্ড দেখতে পাবেন , যদি দেখতে পান তাহলে বুজবেন আপনি সফল হয়েছেন আর যদি না দেখতে পান তাহলে বুজবেন কথাও ভুল করেছেন । আমি আশাকরি এই নিয়মে করলে সফল হবেন ইনশাল্লাহ । 


* এই বিষয়ে কোন প্রকার সমস্যা বা প্রশ্ন থাকলে আমাকে কমেন্ট করে জানান । আমি সব সময় আপনাদের সাথে আছি । আল্লাহ্‌ হাফেজ । 



শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. হাসান সেখ১০:৩০ AM

    দারুন কাজের পোস্ট ভাই । ধন্যবাদ শেয়ার করার জন্য ।

    উত্তরমুছুন
  2. aslamparvez১২:৪৪ PM

    সত্যি কাজের পোস্ট । আপনাকেও অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য ।

    উত্তরমুছুন
  3. ojana kotha৪:৫৭ PM

    amazing..ei bloge onek kichu siktesi :)

    উত্তরমুছুন
  4. aslamparvez৯:২৭ AM

    ধন্যবাদ ভাই ।

    উত্তরমুছুন
  5. tnx bro.ei matro korlam :) amar notun blog.asha kori apnar ei post kaje ashbe :)

    http://neobuxbangla.blogspot.com/2013_07_01_archive.html

    উত্তরমুছুন
  6. aslamparvez৮:৩৭ AM

    ধন্যবাদ । সঙ্গেই থাকুন । আর আপনার ব্লগ দেখলাম ইনকাম এর ব্যাপার টা নিয়ে ভাল লাগলো । আমিও চেষ্টা করবো । আমাকেও হেল্প করবেন ।

    উত্তরমুছুন
  7. kaj holi desboar a jai ta daka jabi bolcin saita thyka jai na.

    http://worldentertainmentbd.blogspot.com

    উত্তরমুছুন
  8. মোঃ আসলাম পারভেজ৩:৩৫ AM

    পেন্ডিং দেখাবার তো কোন কারন নেই । দেখুন মনে হয় কোথাও কোন সমস্যা হছে আবার চেষ্টা করে দেখুন । আর হা ইনডেক্স হতে সময়তো লাগবেই এর জন্য আপনাকে কিছুই করতে হবে না যা করবে সার্চ ইঞ্জিন নিজেই করবে ।

    উত্তরমুছুন
  9. কি ধরনের সমস্যা হতে পারে, যদি একটু ধারনা দিতে, অনেক উপকার হতো

    বিঃদ্রঃ-প্রথম কোড বসানো হইলে ভ্যারিফাই হয় নাই, পরে কোডটি ঠিকমত বসানোর পর ভ্যারিফাই দেখাইছে

    উত্তরমুছুন
  10. মোঃ আসলাম পারভেজ২:২৮ PM

    এখুন আপনি কিভাবে করছেন সেটা না দেখালে তো ঠিক বলা যাছে না । যাই হোক আপনি আবার নতুন করে কাজটি করে ভেরিফাই করুন । ধন্যবাদ ।

    উত্তরমুছুন
  11. উত্তরগুলি
    1. আপনাকেও ধন্যবাদ ভাই ।

      মুছুন
  12. good post...... i used it in my site http://www.mytipsera.blogspot.com

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets