কি ভাবে ব্লগার ব্লগ এর বিভাগ কে 2 column হিসাবে ব্যবহার করবেন দেখে নিন ।

বন্ধুরা আজকে আমি আপনাদের জন্য খুব দরকারি একটি ওয়েডগেট নিয়ে এলাম । আমার দেখি আমাদের ব্লগে যখুন বিভাগ এর সংখ্যা বেশি হয়ে যায় তখুন ব্লগ দেখতে মোটেও ভাল লাগে না , আর আজকের পোস্টে আপনাদের দ্যাখবো কিভাবে আপনি আপনার ব্লগ কে 2 column এ ভাগ করে ব্যবহার করবেন । এটা ব্যবহার করার ফলে আপনার ব্লগকে দেখতেও যেমন সুন্দর লাগবে তেমন আপনার সমস্যার সমসাধান ও হয়ে যাবে । নীচে থেকে এর ডেমো দেখে নিন ।

  •  এবার আপনার ব্লগ লগ অন করুন তারপর ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করুন তারপর Edit HTML এ ক্লিক করুন । 


  •  এবার  Ctrl + F প্রেস করে নীচের কোড টি খুজে বের করুন । 


]]></b:skin> 




  •  এবার উপরের কোডটি খুজে পেলে তার ঠিক উপরে নীচের কোডটি কপি করে পেস্ট করুন ।




/**Trick by www.asobondhu.blogspot.com**/
#Label1 li {
float:left;
width:33%;
}
#Label2 li {
float:left;
width:33%;
}



  • এবার Preview template এ ক্লিক করে দেখে নিন যুক্ত হছে কি না যদি হয়ে যাই তাহলে Save template এ ক্লিক করে সেভ করে নিন । আমি ১০০ % সিয়র কাজ হবে । 

  • তাহলে আজকের মতো এই পর্যন্ত আবার দ্যাখা হবে নতুন কিছু নিয়ে । ভাল থাকবেন সুস্থ থাকবেন আর আমার এই পোস্ট গুল আপনাদের একটুও ভাল লাগলে কমেন্ট করে জানাবেন । আল্লাহ্‌ হাফেজ । 

এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال