দারুন একটি Animated Gif সফটওয়্যার । সাইজ মাত্র ৬৬৮ কেবি ।

আজকে আমি আপনাদের জন্য নিয়ে এলাম দারুন একটি Animated Gif  সফটওয়্যার নাম GifCam । আমরা বিভিন্ন কাজে অনেক পোস্ট করা ইত্যাদি ক্ষেতরে আমাদের গিফ ফটো বানাতে হয় । আমারও আপনাদের মতো অনেক ক্ষেত্রে পোস্ট করতে এই ধরনের সফটওয়্যার এর দরকার হয় । সাধারনত আমি যেভাবে গিফ করতাম তাহল প্রথমে ভিডিও ক্যাপচার করতাম তারপর Video to Gif কনভার্টার সফটওয়্যার দিয়ে কনভার্টার করে নিতাম , কিন্তু এটা খুব ঝামালার তাই আজকে আমি আপনাদের জন্য এই অসধারন সফটওয়্যার টি নিয়ে এলাম এই সফটওয়্যার দিয়ে আপনি ডাইরেক্ট যেকোনো ওয়েবপেজ , আপনার পিসি  এর স্ক্রীন ইত্যাদি কে এক ক্লিক এ গিফ ফটো করতে পারবেন । সফটওয়্যার এর সাইজ ১ এমবি ও না মাত্র ৬৬৮ কেবি তাই নীচে থেকে ডাউনলোড করে এখুনি ব্যবহার করা শুরু করে দিন ।






Size - 668 kb 





* সফটওয়্যার টি Uppit লিঙ্ক এ দিলাম তাই খুব সহজেই ডাউনলোড করে নিতে পারবেন । ডাউনলোড করতে এখানে ক্লিক করুন


* আশাকরি এক ক্লিক এ ডাউনলোড সম্পূর্ণ হয়েছে । এবার দেখে নিন এটা কিভাবে ব্যবহার করবেন ।

* প্রথমে Winrar বা 7 Zip সফটওয়্যার দিয়ে ডাউনলোড করার ফাইল টি কে ওপেন করুন , এবং সফটওয়্যার টিতে ক্লিক করুন তাহলেই নীচের চিত্রের মতো আসবে ।






* এবার আপনি যে জিনিস টির গিফ করতে চান তার জন্য আপনাকে সুধু Rec বটনে ক্লিক করতে হবে । এবং আপনি গিফ এর সাইজ কত করবেন তার জন্য Rec এ ডান পাশে ড্রপ মেনু তে ক্লিক করুন । এবার সব নীচে Sve এ ক্লিক করুন কোথাই সেভ করবেন তা  দেখিয়ে দিন তারপর করে নিন । নীচের চিত্রে দেখুন ।



* দেখলেন তো ব্যবহার করা কত সোজা তাহলে এখুন থেকে মনের আনান্দে ব্যবহার করুন । আজকের মতো এই পর্যন্ত আবার দ্যাখা হবে । আল্লাহ্‌ হাফেজ ।


এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

2 মন্তব্যসমূহ

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

  1. nayem3455৪:২৪ PM

    খুব কাজর জিনিস

    উত্তরমুছুন
  2. aslamparvez৬:১২ PM

    হুম , সত্যিই কাজের জিনিস । এখুন আমি এটাই ব্যবহার করি । ধন্যবাদ ভাই কমেন্ট করার জন্য ।

    উত্তরমুছুন
নবীনতর পূর্বতন

نموذج الاتصال