ব্লগ এর পোস্টকে ফেসবুক , টুটার , গুগল+ বিভিন্ন সোশ্যাল সাইট Automatic শেয়ার করবেন যেভাবে !



বন্ধুরা এর আগে আমি দেখিয়ে ছিলাম কিভাবে ব্লগার ব্লগ এর পোস্ট কে গুগল+ Automatic শেয়ার যাই । কিন্তু আজকে আমি আপনাদের দ্যাখাবো বিভিন্ন সোশ্যাল সাইট যেমন ফেসবুক , টুটার , গুগল+ ইত্যাদি সোশ্যাল সাইটে আপনি জখুনি আপনার ব্লগে পোস্ট করবেন সঙ্গে সঙ্গে সেগুল ওই সব সাইট  Automatic শেয়ার হয়ে যাবে । এটা প্রতিটি ব্লগ ব্যবহার কারির ক্ষেত্রে খুব দরকারি একটা জিনিস । এটা শুধু ব্লগার ব্যবহার কারিরা না ওয়ার্ডপ্রেস ইত্যাদি ব্লগার রা করতে পারেন সবার ক্ষেত্রে একি নিয়ম । তাহলে চলুন দেখে নিই কিভেব করতে পারিন ।


১)  প্রথমে এখানে ক্লিক করে মূল সাইট টিতে যান এবং যে পেজ ওপেন হবে সেখানে Email আর Password দিয়ে সাইন আপ করুন । নীচের চিত্রে দেখুন ।




২) এবার যে পেজ ওপেন হবে সেখানে আপনার Feedburner Url টি বসিয়ে Next ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।



৩) এবার ডান পাশ থেকে যেকোনো একটি সোশ্যাল  লোগো তে ক্লিক করুন যেমন আমি ফেসবুক এ ক্লিক করেছি । নীচের চিত্রে দেখুন ।



৪) উপরের কাজ ঠিক ভাবে করলে Step 2 : Choose your destination বক্স আসবে সেখান থেকে আপনি কথাই পোস্ট গুল শেয়ার করতে চান মানে আপনার প্রোফাইল এ নাকি আপনার ফ্যান পেজ এ যেখানে করতে চান সেটি দেখিয়ে দিন তারপর Next এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।



৫) এবার Welcome to dlvr.it ! এই রকম আসবে সেখানে OK করে দিন । নীচের চিত্রে দেখুন ।




৬) ব্যাস হয়েগেল । এবার আপনি যদি চান বাকি যেমন টুটার , গুগল + ইত্যাদি যুক্ত করতে তাহলে ওই পেজ থেকে Add Route এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।




৭) এবার Add এ ক্লিক করুন নীচের চিত্রে দেখুন ।




৮ ) এবার আপনি কোথাই কোথাই যুক্ত করতে চান তাঁতে ক্লিক করুন আর একি নিয়মে যুক্ত করে নিন । নীচের চিত্রে দেখুন ।




* ব্যাস হয়েগেল । আশাকরি আপনাদের বুজতে কোন সমস্যা হল না । যদি কোন সমস্যা হয় আমাকে বলবেন আমি হেল্প করবো । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

2 মন্তব্যসমূহ

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال