বন্ধুরা সবাই ক্যামন আছেন আশাকরি সবাই খুব ভাল আছেন ভাল থাকলেই আমি খুশি । যাই হোক আজকে আমি আপনাদের দ্যাখাবো কিভাবে আপনার আপনার ব্লগ এর Custom Robots txt যুক্ত করবেন মানে Enable করবেন । এটা খুব দরকারি একটা জিনিস Seo এর ক্ষেত্রে । তাহলে আর দেরি না করে নীচে থেকে দেখে নিন কিভাবে কাজ টি করবেন । 







এবার দেখে নিন কিভাবে যুক্ত করবেন ! 


* Custom Robots txt Enable করার জন্য XML গুগল সাইট ম্যাপ বানাতে হবে এর জন্য আপনি এখানে ক্লিক করে নীচের ধাপ অনুসারে কাজ করুন । 


১) উপরে ক্লিক করলে নীচের মতো আসবে সেখানে আপনার ব্লগ এর Url টি বসিয়ে Generate Sitemap এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 






২ ) উপরে ঠিক ভাবে কাজ করে Generate Sitemap ক্লিক করলে নীচের মতো কোড বক্স আসবে সেই কোড গুলকে কপি করে নিন । নীচের চিত্রে দেখুন । 





৩) ওই কোড গুলকে কপি করে নিন । 


৪) এবার ব্লগ এর ড্যাশবোর্ড থেকে Settings এ ক্লিক করে Search Preferences এ ক্লিক করে  Custom Robots txt এ ক্লিক করুন তারপর উপরে কপি করা কোডটি সেখানে পেস্ট করুন ।  নীচের চিত্রে দেখুন । 







৫)  এবার সেভ করে বেরি আসুন । ব্যাস হয়েগেল । 



* তাহলে আজকের মতো এই পর্যন্ত কোন সমস্যা হলে যাবেন আমার কোন ভুল হলে ধরিয়ে দেবেন । ভাল থাকবেন সুস্থ থাকবেন । ভাল লাগলে কমেন্ট করে জানাবেন । আল্লাহ্‌ হাফেজ । 


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets