আপনার ফটো থেকে অপ্রয়োজনীয় জিনিস মুছে ফেলুন মাত্র দুই ক্লিকে ছোট্ট একটি সফটওয়্যার দিয়ে ।

বন্ধুরা সবাই ভাল আছেন তো আশাকরি ভালই আছেন । যাই হক কিছুদিন যাবত ব্লগার নিয়ে পোস্ট করা হছে না কারণ সেরকম নতুন কিছু হাতে নাই বলে । যাই হক খুব তাড়াতাড়ি নতুন কিছু নিয়ে পোস্ট করবো । আজকে আমি আপনাদের জন্য সুন্দর একটি সফটওয়্যার নিয়ে এলাম সফটওয়্যার নাম Inpaint এটা ব্যবহার করে আপনার যেকোনো ফটো থেকে অপ্রয়োজনীয় বা অপছন্দ জিনিস দুই ক্লিকে মুছে ফেলতে পারবেন । আর বেশি কথা না বলে নীচে থেকে ডাউনলোড ও সঙ্গে দেখে নিন কিভাবে এটাকে ব্যবহার করবেন ।






>=> ডাউনলোড এবং নিয়মাবলি নীচে দেখুন ! 







* আশাকরি ডাউনলোড করতে কোন সমস্যা হবে না কারণ dropbox এ ডাউনলোড Upload করে দিয়েছি । যাই হক সাইজ খুব ছোট মাত্র ৮ এমবি তাই আশাকরি এতোক্ষণে ডাউনলোড সম্পূর্ণ হয়েছে । এবার দেখে নিন কিভাবে ব্যবহার করবেন ।


১) ডাউনলোড করা rar ফাইল টি ওপেন করে সেট উপ ফাইল টি তে ক্লিক করে ইন্সটল করে নিন খুব সহজ । এবার সঙ্গেই কি ফাইল আছে তাই ফুল ভার্সন করতে কোন সমস্যা হবে না ।


২) এবার সফটওয়্যার টি ওপেন করুন তাহলে নীচের মতো একটি উইন্ডো ওপেন হবে । নীচের চিত্রে দেখুন ।





৩) এবার ওপেন এ ক্লিক করুন তারপর যে ফটোটি কাটছাট করতে চান সেটি সিলেক্ট করুন । তারপর Mask এ ক্লিক করুন , তারপর যে ইস্থান টিকে মুছে ফেলতে চান সেটি কে Mask ব্রাশ দিয়ে ঘোষুন । তারপর Erase এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 






৪) এবার File এ ক্লিক করে Save As.. এ ক্লিক করে সেভ করে নিন । নীচের চিত্রে দেখুন । 






৫) ব্যাস হয়েগেল । তাছাড়া আপনি Tools এর ব্যবহার করেও সুন্দর ভাবে কাজটি করতে পারেন ।


* নীচে থেকে কিছু স্ক্রীন শর্ট দেখে নিন আশাকরি আপনার বুজতে সুবিদা হবে  ঃ==>>












* তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দ্যাখা হবে এই রকম নতুন কিছু নিয়ে ভাল থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال