বন্ধুরা সবাই ভাল আছেন তো আশাকরি ভালই আছেন । যাই হক কিছুদিন যাবত ব্লগার নিয়ে পোস্ট করা হছে না কারণ সেরকম নতুন কিছু হাতে নাই বলে । যাই হক খুব তাড়াতাড়ি নতুন কিছু নিয়ে পোস্ট করবো । আজকে আমি আপনাদের জন্য সুন্দর একটি সফটওয়্যার নিয়ে এলাম সফটওয়্যার নাম Inpaint এটা ব্যবহার করে আপনার যেকোনো ফটো থেকে অপ্রয়োজনীয় বা অপছন্দ জিনিস দুই ক্লিকে মুছে ফেলতে পারবেন । আর বেশি কথা না বলে নীচে থেকে ডাউনলোড ও সঙ্গে দেখে নিন কিভাবে এটাকে ব্যবহার করবেন ।






>=> ডাউনলোড এবং নিয়মাবলি নীচে দেখুন ! 







* আশাকরি ডাউনলোড করতে কোন সমস্যা হবে না কারণ dropbox এ ডাউনলোড Upload করে দিয়েছি । যাই হক সাইজ খুব ছোট মাত্র ৮ এমবি তাই আশাকরি এতোক্ষণে ডাউনলোড সম্পূর্ণ হয়েছে । এবার দেখে নিন কিভাবে ব্যবহার করবেন ।


১) ডাউনলোড করা rar ফাইল টি ওপেন করে সেট উপ ফাইল টি তে ক্লিক করে ইন্সটল করে নিন খুব সহজ । এবার সঙ্গেই কি ফাইল আছে তাই ফুল ভার্সন করতে কোন সমস্যা হবে না ।


২) এবার সফটওয়্যার টি ওপেন করুন তাহলে নীচের মতো একটি উইন্ডো ওপেন হবে । নীচের চিত্রে দেখুন ।





৩) এবার ওপেন এ ক্লিক করুন তারপর যে ফটোটি কাটছাট করতে চান সেটি সিলেক্ট করুন । তারপর Mask এ ক্লিক করুন , তারপর যে ইস্থান টিকে মুছে ফেলতে চান সেটি কে Mask ব্রাশ দিয়ে ঘোষুন । তারপর Erase এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 






৪) এবার File এ ক্লিক করে Save As.. এ ক্লিক করে সেভ করে নিন । নীচের চিত্রে দেখুন । 






৫) ব্যাস হয়েগেল । তাছাড়া আপনি Tools এর ব্যবহার করেও সুন্দর ভাবে কাজটি করতে পারেন ।


* নীচে থেকে কিছু স্ক্রীন শর্ট দেখে নিন আশাকরি আপনার বুজতে সুবিদা হবে  ঃ==>>












* তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দ্যাখা হবে এই রকম নতুন কিছু নিয়ে ভাল থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets