বন্ধুরা সবাই আশাকরি ভাল আছেন আর ভাল থাকতেই হবে সামনে  ঈদ তাই আমিও আপনাদের দোয়াতে খুব খুব ভাল আছি । যাই হক আজকে আমি আপনাদের যে জিনিসটি নিয়ে পোস্ট করতে চলেছি সেটা হয়তো আপনাদের দরকার নাও থাকতে পারে , কিন্তু যেনে থাকতে অসুবিদা কোথাই তাই না । আমারা সাধারনত চেষ্টা করি কিভাবে নিজ ব্লগ এর পোস্টকে কিভাবে সার্চ ইঞ্জিন এ ইনডেক্স করা যাই কিন্তু আজকে তার ঠিক উলটো টা জানবো মানে কিভাবে ব্লগ পোস্ট সার্চ ইঞ্জিন এ ইনডেক্স যাতে না হয় সেই টিপস সম্পর্কে । এটা সাধারনত যারা চাই তাদের পোস্ট কিছু সংখ্যক মানুষ ছাড়া যাতে আর কেউ না জানতে পারে তাদের এটা খুব কাজে দেবে । তাহলে আর দেরি না করে দেখে নিন ।






=>> আপনার ব্লগার ব্লগ লগ ইন করুন তারপর ড্যাশবোর্ড এ জান ।

=>> এবার Setting থেকে Basic এ ক্লিক করুন ।

=>> এবার Privacy তে ক্লিক করে এডিট এ ক্লিক করে দুটি অপশন কেই NO করে দিন । নীচে দেখুন ।






নোট  ঃ  আশাকরি আপনারা বুজতেই পারছে এটা করলে আপনার ব্লগ পোস্ট সার্চ ইঞ্জিন এ ইনডেক্স হওয়া বন্ধ হয়ে যাবে তাই এটা শুধু যে রাখুন । আর যারা সার্চ ইঞ্জিন এ ইনডেক্স করাতে চান না তাঁরা এটি ব্যবহার করতে পারেন । 


=>> তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দ্যাখা হবে নতুন কিছু নিয়ে । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাজেজ । 





শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets