বন্ধুরা আজকে আমি আপনাদের দ্যাখাবো কিভাবে আপনি আপনার ব্লগার ব্লগে লেখক যুক্ত করবেন । আমারা জানি ওয়ার্ডপ্রেস এ একাদিক লেখক যুক্ত করা যাই কিন্তু এই ক্ষেত্রে ব্লগার একটু পিছিয়ে কারণ ব্লগার মাত্র ১০০ জন লেখক যুক্ত করতে পারবেন । এটা অবশ্য আমার জানামতে আরও বেশি হতে পারে । যাই হোক অনেক সময় নিজে লিখতে লিখতে ক্লান্ত হয়ে পড়লেন ভাবছেন যদি ওয়ার্ডপ্রেস এর মতো লেখক যুক্ত করা যেত তাহলে কিছু লেখক পাওয়া যেত । চিন্তা করবেন না ব্লগার এই সুবিধা যে একেবারে দেইনি তা নয় দিয়েছে সংখ্যা কম তাঁতে কি সেটা আবার কম কিসে । নীচে থেকে দেখে নিন কিভাবে লেখক যুউক করবেন ।



==>> যে আপনার ব্লগে লিখতে চাই তার কছথেকে তার ইমেল ID চেয়ে নিন তার পর নীচের টিপস লক্ষ করুন ।

==>> এবার আপনার ব্লগার ব্লগার ব্লগ এর ড্যাশবোর্ড থেকে Settings এ ক্লিক করে Posts and Comments এ ক্লিক করুন ।

==>> এবার Permissions অপশন থেকে Add authors এ ক্লিক করুন , তারপর বক্সে যাকে লেখক যুক্ত করতে চান তার ইমেল বসান । নীচের চিত্রে দেখুন ।





==>> Invite authors এ ক্লিক করে সেন্ড করে দিন । এবার যাকে লেখক হিসাবে যুক্ত করছেন তাঁকে বলুন তার ইমেল চেক করতে । তার ইমেল এ একটি বাত্রা যাবে তাঁতে ক্লিক করলেই হয়েগেল বাকি টা সে নিজে নিজে বুঝে যাবে । 


==>> আশাকরি বুজতে কোন সমস্যা হল না । কোন সমস্যা হলে আমাকে জানবেন আমি হেল্প করবো । 


==>> ভাল থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ । 



শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets