বন্ধুরা সবাই ক্যামন আছেন আশাকরি সবাই খুব খুব ভাল আছেন আমি খুব ভাল আছি যাই হক আজকে আমি আপনাদের সাথে খুব কাজের এবং খুব গুরুত্ব পূর্ণ একটি টিপস শেয়ার করতে যাছি আশাকরি আপনাদের উপকারে লাগবে । যাই হক কাজের কোথাই আসা যাক , Custom Robots Header Tags  এটা এস ই ও এর ক্ষেত্রে খুব দরকারি একটি জিনিস এবং  এই বিষয়ে ভাল অভিজ্ঞ না হলে এটা অপশন থেকে দূরে ত্থাকাই আপনার ব্লগ এর পক্ষে ভাল হবে আর আপনি যদি এই বিষয়ে ভাল জানেন মানে অভিজ্ঞ হন তাহলে তো কোন কথাই নাই । যেহেতু আমার এই পোস্ট শুধু মাত্র নতুন দের জন্য এই বিষয়ে আমিও খুব একটা ভাল অভিজ্ঞ না যাই হক নীচে থেকে কিভাবে কাজটি করবেন দেখে নিন ।





==>> প্রথমে আপনার ব্লগার ব্লগ লগ ইন করুন তারপর ড্যাশবোর্ড থেকে Setting > Search Preferences > Custom Robots Header Tags › Edit এ ক্লিক করে Yes এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।






১ ) এবার Homepage থেকে All এবং noodp এ ঠিক দিন  ।

২) এবার Archive and Search pages থেকে  noindex এবং noodp এ ঠিক দিন ।

৩) এবার Default for posts and pages থেকে All এবং noodp এ ঠিক দিন ।

৪) এবার Save Changes এ ক্লিক করে সেভ করে নিন । বুজতে না পারলে নীচের স্ক্রীন শর্ট দেখে কাজ করুন ।





==>> ব্যাস এই পর্যন্ত যথেষ্ট আমি এই বিষয়ে আরও কিছু শিখতে পারলে আপনাদের সাথে শেয়ার করবো । হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা । যাক এখানে নিজে নিজে অন্য কিছুতে ক্লিক করতে যাবেন না । এখুন কার মতো এনেবেল হয়েগেল । 



==>> তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দ্যাখা হবে নতুন কিছু অজানা টিপস নিয়ে । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ । 



শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. Great Tips For Seo...Thanks For This Tips Please Post Another Seo Tips.......

    উত্তরমুছুন
  2. মোঃ আসলাম পারভেজ১২:১৬ PM

    ধন্যবাদ । চেক Seo লেবেল । অবশ্যই ভালো কিছু পেলে শেয়ার করবো ।

    উত্তরমুছুন
  3. আমি এই পোষ্টটার ব্যাপারে তেমন ক্লিয়ার হইতে পারলাম না, এই কাজটি করলে একটা সাইটে কি ধরনের সুবিধা পেতে পারি এবং কি কি অসুবিধা হইতে পারে, যদি বিস্তারিত জানাতেই অনেক উপকার হইতো

    উত্তরমুছুন
  4. উত্তরের অপেক্ষায়

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets