আপনার ব্লগার ব্লগ এর Older & Newer পোস্ট মুছে সেখানে পরবর্তী পোস্ট এর লিঙ্ক যুক্ত করবেন যে ভাবে দেখে নিন ।

বন্ধুরা সবাই আশাকরি ভাল আছেন আমিও আপনাদের দোয়াতে খুব ভাল আছি । আজকে আমি আপনাদের সুন্দর একটি টিপস দিতে যাছি যার দ্বারা আপনি আপনার ব্লগ এর Older & Newer পোস্ট মুছে সেখানে পরবর্তী পোস্ট এর লিঙ্ক দিতে পারবেন । এটা দেখতেও সুন্দর লাগবে আর পাঠক রাও সহজে বুঝে যাবে সে যে পোস্ট পড়ছে তার পরবর্তী পোস্ট টি । আশাকরি বুজতে পারলেন । তাহলে দেখে নিন কিভাবে কাজটি করবেন ।





কিভাবে লিঙ্ক যুক্ত করবেন দেখে নিন ! 


১) আপনার ব্লগার ব্লগ লগ ইন করুন তারপর ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করে Edit HTML এ ক্লিক করুন ।


২) এবার আপনার কীবোর্ড এর Ctrl+F প্রেস করে নীচের কোডটি খুজে বের করুন ।


</head>


৩) উপরের কোডটি খুজে পেলে তার ঠিক উপরে নীচে কোডটি কপি করে পেস্ট করুন ।



<script type="text/javascript" src="http://ajax.googleapis.com/ajax/libs/jquery/1.7.1/jquery.min.js"></script>


নোট  ঃ আপনার Template এ যদি আগে থেকে jquery যুক্ত থাকে তাহলে উপরের ধাপ বাদ দিয়ে নীচের কাজ টুকু করুন ।


৪) এবার আপনার ব্লগ এর ড্যাশবোর্ড থেকে Layout এ ক্লিক করুন তারপর HTML/Javascript এ ক্লিক করে নীচের কোডটি Content এ ঘরে কপি করে পেস্ট করুন ।



<!-- Post title blog pager by asobondhu.blogspot.com START --> <style type="text/css">  #blog-pager-newer-link {font-size:85%;width:200px;text-align:left;}  #blog-pager-older-link {font-size:85%;width:200px;text-align:right;}  </style>  <script type="text/javascript"> $(document).ready(function(){  var newerLink = $("a.blog-pager-newer-link").attr("href");  $("a.blog-pager-newer-link").load(newerLink+" .post-title:first", function() {  var newerLinkTitle = $("a.blog-pager-newer-link").text();  $("a.blog-pager-newer-link").text("<< " + newerLinkTitle);  });var olderLink = $("a.blog-pager-older-link").attr("href");  $("a.blog-pager-older-link").load(olderLink+" .post-title:first", function() {  var olderLinkTitle = $("a.blog-pager-older-link").text();  $("a.blog-pager-older-link").text(olderLinkTitle + " >>");//rgt  });  });  </script> <!-- Post title blog pager by asobondhu.blogspot.com END -->



৫) এবার Save এ ক্লিক করে সেভ করে নিন । ব্যাস এবার আপনার ব্লগে গিয়ে দেখুন ।


->> তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দ্যাখা হবে এই রকম নতুন কিছু নিয়ে । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال