বন্ধুরা সবাই আশাকরি ভাল আছেন আমিও আপনাদের দোয়াতে খুব ভাল আছি । আজকে আমি আপনাদের সুন্দর একটি টিপস দিতে যাছি যার দ্বারা আপনি আপনার ব্লগ এর Older & Newer পোস্ট মুছে সেখানে পরবর্তী পোস্ট এর লিঙ্ক দিতে পারবেন । এটা দেখতেও সুন্দর লাগবে আর পাঠক রাও সহজে বুঝে যাবে সে যে পোস্ট পড়ছে তার পরবর্তী পোস্ট টি । আশাকরি বুজতে পারলেন । তাহলে দেখে নিন কিভাবে কাজটি করবেন ।





কিভাবে লিঙ্ক যুক্ত করবেন দেখে নিন ! 


১) আপনার ব্লগার ব্লগ লগ ইন করুন তারপর ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করে Edit HTML এ ক্লিক করুন ।


২) এবার আপনার কীবোর্ড এর Ctrl+F প্রেস করে নীচের কোডটি খুজে বের করুন ।


</head>


৩) উপরের কোডটি খুজে পেলে তার ঠিক উপরে নীচে কোডটি কপি করে পেস্ট করুন ।



<script type="text/javascript" src="http://ajax.googleapis.com/ajax/libs/jquery/1.7.1/jquery.min.js"></script>


নোট  ঃ আপনার Template এ যদি আগে থেকে jquery যুক্ত থাকে তাহলে উপরের ধাপ বাদ দিয়ে নীচের কাজ টুকু করুন ।


৪) এবার আপনার ব্লগ এর ড্যাশবোর্ড থেকে Layout এ ক্লিক করুন তারপর HTML/Javascript এ ক্লিক করে নীচের কোডটি Content এ ঘরে কপি করে পেস্ট করুন ।



<!-- Post title blog pager by asobondhu.blogspot.com START --> <style type="text/css">  #blog-pager-newer-link {font-size:85%;width:200px;text-align:left;}  #blog-pager-older-link {font-size:85%;width:200px;text-align:right;}  </style>  <script type="text/javascript"> $(document).ready(function(){  var newerLink = $("a.blog-pager-newer-link").attr("href");  $("a.blog-pager-newer-link").load(newerLink+" .post-title:first", function() {  var newerLinkTitle = $("a.blog-pager-newer-link").text();  $("a.blog-pager-newer-link").text("<< " + newerLinkTitle);  });var olderLink = $("a.blog-pager-older-link").attr("href");  $("a.blog-pager-older-link").load(olderLink+" .post-title:first", function() {  var olderLinkTitle = $("a.blog-pager-older-link").text();  $("a.blog-pager-older-link").text(olderLinkTitle + " >>");//rgt  });  });  </script> <!-- Post title blog pager by asobondhu.blogspot.com END -->



৫) এবার Save এ ক্লিক করে সেভ করে নিন । ব্যাস এবার আপনার ব্লগে গিয়ে দেখুন ।


->> তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দ্যাখা হবে এই রকম নতুন কিছু নিয়ে । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets