বন্ধুরা সবাই ভাল আশাকরি । আমি ভাল আছি কিন্তু খুব ভাল নাই প্রচুর টেন্সান এর মধ্যে আছি । যাই হোক ঐ সব আপনাদের বলে লাভ নাই সোজা কাজের কথাই আসি । আপনারা আপনাদের ফেসবুক গুগল প্লাস ID জানেন , আমার মনে হয় অনেকে তাদের Blog ID জানে না আর যারা যানে টা তাদের কে আজকে দেখিবো । আমি যখুনি দেখাবো তখুনি আপনি বলবেন ও এটা । আমার এই পোস্ট করার কারণ এই Blog ID অনেক ওয়েডগেট ব্যবহার করতে কাজে লাগে যেমন এর পরে আমি যে পোস্ট করবো তখুন এই Blog ID লাগবে । তাহলে আর কথা না বলে চলুন দেখে যাক ।







১// প্রথম আপনার ব্লগ লগ ইন করুন । তারপর কোন একটি অপশন এ ক্লিক করুন , মানে Template বা Layout যেকোনো একটি তে ক্লিক করুন ।





২// এবার আপনার ব্রাউজার এর সার্চ বারে লক্ষ করুন Blog ID=******************* তারপর কিছু সংখ্যা আছে ঠিক গুগল প্লাস এর মতো । বা বুজলে নীচের চিত্রে দেখুন ।






==> কি আশাকরি আপনাদের মনে হছে এটা আবার কোন পোস্ট হল । হ্যাঁ আপনার কথা ঠিক এটা কোন পোস্ট না তবে আমার এই পোস্ট থেকে যদি আমার একটি বন্ধুরও কাজে আসে তাহলে আমার লিখা সার্থক ।



==> যদি কেউ মনে করেন এই পোস্ট আপানার উপকারে এসেছে তাহলে একটি কমেন্ট করে জানাতে ভুলবেন না । তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে , ভাল থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।



শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets