বন্ধুরা আমি এর আগেও একটি পোস্ট করেছিলাম কিভাবে ইউটিউব ভিডিও আপনার ব্লগার ব্লগে Embed করে পোস্ট করবেন । আজকে আমি সেই একই জিনিস দেখাবো কিন্তু নিয়ম গুল আলাদা । আমি মনে করি এটা প্রতিটি ব্লগার ব্যবহার কারির কাছে খুব গুরুত্ব পূর্ণ একটি বিষয় । আশাকরি আমার এই টিপস থেকে আপনাদের উপকার হবে । তাহলে দেখে নিন কিভাবে কাজ করবেন ।










>> নিয়ম নাম্বার ১  ঃ 


প্রথমে আপনি এখানে ক্লিক করুন তারপর আপনি যে ভিডিও আপনার ব্লগে পোস্ট করেতে চান তার লিঙ্ক সেখানে কপি করে বসান । নীচের চিত্রে দেখুন ।





এবার যে কোড গুলি পাবেন সেগুলকে পোস্ট করার সময় HTML হিসেবে পোস্ট করুন । নীচের চিত্রে দেখুন । 






>> নিয়ম নাম্বার ২  ঃ 

প্রথমে এখানে ক্লিক করুন তারপর যে পেজ আসবে এখানে Get Embed code এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।



এবার যে পেজ আসবে সেখানে আপনি যে ভিডিও যেমন ইউটিউব ইত্যাদি Url কপি করে পেস্ট করুন নীচের চিত্রে দেখুন ।





এবার উপরের চিত্রের ডান পাসের এরও তে ক্লিক করুন । তাহলে নীচের মতো ভিডিও সহ Copy Embed Code অপশন পাবেন সেখানে ক্লিক করে সেই কোড প্রথম নিয়ম অনুযায়ী HTML হিসবে কপি করে পেস্ট করুন । নীচের চিত্রে দেখুন ।





==> আশাকরি বুজতে কোন সমস্যা হল না কোন সমস্যা হলে আমাকে জানবেন আমি হেল্প করবো । এই পোস্ট  আপনাদের ভাল লাগলে একটি কমেন্ট করে জানাবনে । ভাল থকাবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফহে ।



ধন্যবাদ ভাই আপনাকে পোস্ট কষ্ট করে পড়ার জন্য পোস্টটি ভাল লাগলে একটি কমেন্ট করে জানাবেন আশাকরি
শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. সুমন আলি১০:০৮ AM

    পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ আসলাম ভাই ।

    উত্তরমুছুন
  2. অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets