দুই ভাবে আপনার উইন্ডোজ ৮ Shut down করুন । নতুন দের জন্য ।

বন্ধুরা আশাকরি সবাই ভাল আছেন । আমার আজকের এই পোস্ট যারা একটু অভিজ্ঞ তাদের কাছে হাস্য কার মনে হবে কারণ তাদের কাছে মনে হবে এটা কোন পোস্ট হল । কিন্তু আমি তাদের কে বলবো আপনি একটু পিছনে ফিরে তাকান মানে আপনিও যখুন নতুন ছিলেন , সেই রকম আমার অনেক নতুন বন্ধু আছে যাদের এই সমস্যাটি হওয়া খুব স্বাভাবিক । তাই তাদের কে দেখাবো কিভাবে তাদের উইন্ডোজ ৮ কে Shut down করবেন ।





==> আপনি দুই ভাবে করতে পারেন এক কীবোর্ড এর দ্বারা দুই মউস ব্যবহার করে । এক এক করে দেখে নিন কিভাবে কাজটি করবেন ।



১ ) কীবোর্ড এর দ্বারা কিভাবে করবেন ?


উত্তর  ঃ প্রথমে আপনার মাউস একবার ক্লিক করুন , এবার আপনার কীবোর্ড থেকে Alt+F4 প্রেস করুন ।
তাহলেই নীচের মতো চিত্র দেখতে পাবেন ।






==> উপরের চিত্রের মতো আসলে আপনি ওখানে সব কটি অপশন পাবেন আপনি যদি Shut down করতে চান তাহলে সেটি সিলেক্ট করুন , আপনি যদি Restart করতে চান তাহলে সেটি সিলেক্ট করুন তারপর Ok বা আপনার কীবোর্ড এর Enter এ ক্লিক করুন ।



২ ) কিভাবে মাউস দিয়ে Shut down করবেন ?


উত্তর  ঃ আপনার মাউসকে ডেস্ক টপ এর ডান পাশের যেকোনো এক কোনাই নিয়ে আসুন তারপর Settings লোগো তে ক্লিক করুন । এবার Power এ ক্লিক করে কাজ করুন । নীচের চিত্রে দেখুন ।





নোট  ঃ প্রথম নিয়ম মানে কীবোর্ড এর দ্বারা shut down ওটা আপনি উইন্ডোজ ৭ এও করতে পারবেন ।



==> তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে ভাল থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।




ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান সময় নষ্ট করে এই পোস্টটি পড়ার জন্য ।

এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال