বন্ধুরা আশাকরি সবাই ভালো ও সুস্থ আছেন । আপনাদের দোয়াতে আমিও খুব ভালো সুস্থ আছি । যাই হোক আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনি আপনার ব্লগার ব্লগে যোগাযোগ ওয়েড গেট যুক্ত করবেন । এটা খুব সোজা এর আগে আমি অনেক ভাবে দেখিয়েছি বিভিন্ন HTML  CSS নিয়ে বিভিন্ন সাইট নিয়ে , আজকেও আপনাদের সাথে এমন একটি সাইট নিয়ে বলবো যার দ্বারা আপনি আপনার ব্লগে সুন্দর মনের মতো একটি যোগাযোগ ওয়িডগেট যুক্ত করতে পারবেন । এটা প্রতিটি ব্লগার এর জন্য খুবি দরকারি একটি জিনিস । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক ।






► এবার এখানে ক্লিক করে সাইট এ গিয়ে একটি অ্যাকাউন্ট খুলুন ফ্রী । তারপর Contact & Lear Form এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।।





► এবার Form Name নামে একটি পেজ আসবে সেখানে নাম দিলে দিতে পারেন না দিলে ফাকা রেখে OK তে ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।। 




► এবার তিনটি স্টেপ আসবে একে একে সব পুরন করে দিন দ্বিতীয় স্টেপ থেকে আপনি Contact Form এর কালার ,  লোগো , সব কিছু পরিবর্তন করে নিজের মতো করে দিতে পারবেন । নীচের চিত্রে দেখুন ।। 





► প্রতিটি স্টেপ Continue বাটনে ক্লিক করে শেষ করবেন । সব শেষ Fnish এ ক্লিক করলেই একটি নতুন পেজ আসবে সেখানে আপনি HTML কোড পাবেন আপনি ইছে করলে আপনার Contact Form ক্যামন হয়েছে ডেমো বাটনে ক্লিক করে দেখে নিতে পারেন । নীচের চিত্রে দেখুন ।।




► এবার আপনার ব্লগার ব্লগ লগইন করুন তারপর Layout > Add a Gadget > HTML/Javascript এ ক্লিক করে উপরের যে স্টাইল আপনার পছন্দ সেটি কপি করে পেস্ট করুন  ।


► তাহলে হয়েগেল কোন সমস্যা হলে জানাবেন আর আমার Contact Form দেখতে এখানে ক্লিক করুন । ভালো লাগলে একটি কমেন্ট ও বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না যেন ।


▬ভালো থাকবেন সুস্থ থাকবেন▬

▬আল্লাহ্‌ হাফেজ ▬


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets