আপনার ব্লগের জন্য যোগাযোগ ওয়িডগেট তৈরি করুন খুব সহজে ।

বন্ধুরা আশাকরি সবাই ভালো ও সুস্থ আছেন । আপনাদের দোয়াতে আমিও খুব ভালো সুস্থ আছি । যাই হোক আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনি আপনার ব্লগার ব্লগে যোগাযোগ ওয়েড গেট যুক্ত করবেন । এটা খুব সোজা এর আগে আমি অনেক ভাবে দেখিয়েছি বিভিন্ন HTML  CSS নিয়ে বিভিন্ন সাইট নিয়ে , আজকেও আপনাদের সাথে এমন একটি সাইট নিয়ে বলবো যার দ্বারা আপনি আপনার ব্লগে সুন্দর মনের মতো একটি যোগাযোগ ওয়িডগেট যুক্ত করতে পারবেন । এটা প্রতিটি ব্লগার এর জন্য খুবি দরকারি একটি জিনিস । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক ।






► এবার এখানে ক্লিক করে সাইট এ গিয়ে একটি অ্যাকাউন্ট খুলুন ফ্রী । তারপর Contact & Lear Form এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।।





► এবার Form Name নামে একটি পেজ আসবে সেখানে নাম দিলে দিতে পারেন না দিলে ফাকা রেখে OK তে ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।। 




► এবার তিনটি স্টেপ আসবে একে একে সব পুরন করে দিন দ্বিতীয় স্টেপ থেকে আপনি Contact Form এর কালার ,  লোগো , সব কিছু পরিবর্তন করে নিজের মতো করে দিতে পারবেন । নীচের চিত্রে দেখুন ।। 





► প্রতিটি স্টেপ Continue বাটনে ক্লিক করে শেষ করবেন । সব শেষ Fnish এ ক্লিক করলেই একটি নতুন পেজ আসবে সেখানে আপনি HTML কোড পাবেন আপনি ইছে করলে আপনার Contact Form ক্যামন হয়েছে ডেমো বাটনে ক্লিক করে দেখে নিতে পারেন । নীচের চিত্রে দেখুন ।।




► এবার আপনার ব্লগার ব্লগ লগইন করুন তারপর Layout > Add a Gadget > HTML/Javascript এ ক্লিক করে উপরের যে স্টাইল আপনার পছন্দ সেটি কপি করে পেস্ট করুন  ।


► তাহলে হয়েগেল কোন সমস্যা হলে জানাবেন আর আমার Contact Form দেখতে এখানে ক্লিক করুন । ভালো লাগলে একটি কমেন্ট ও বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না যেন ।


▬ভালো থাকবেন সুস্থ থাকবেন▬

▬আল্লাহ্‌ হাফেজ ▬


এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال