বন্ধুরা আশাকরি সবাই ভালো সুস্থ আছেন । অনেক দিন বাদে ব্লগার নিয়ে পোস্ট করতে বসলাম । আশাকরি আজকের পোস্ট আপনাদের ভালো লাগবে । আজকের পোস্টে আপনাদের দেখাবো কিভাবে আপনার ব্লগে ভোটিং Poll সিস্টেম অ্যাড করবেন । আমার ব্লগের নিচে দেখুন  "আপনারা ঠিক কি ধরনের টিউন বেশি বেশি করে চান ?"  মানে একটি ভোটিং সিস্টেম আছে আপনি চাইলে আপনার ব্লগেও ঐ রকম গ্যাজেট অ্যাড করতে পারেন । কিভাবে করবেন নীচের টিপস লক্ষ করুন ।







► আপনার ব্লগে যুক্ত করার জন্য প্রথমে এখানে ক্লিক করুন   এবার একটি নতুন পেজ আসবে সেখানে থেকে Type your poll question here : এ আপনি কি নাম দিতে চান সেটা দিন । তারপর Add up to 30 possible answers to your question.: এ আপনি কিকি বিষয়ের উপর ভোটিং লাইন করতে চান সেই নাম গুলো একটি একটি করে লিখুন উপরের চিত্রে দেখুন না হয় আমার ব্লগে নিচে ডান পাশে লক্ষ করুন সব শেষে Get Poll Code এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।





► এবার একটি নতুন পেজ আসবে সেখানে আপনি কোড পাবেন সেগুলো কে কপি করে নিন । তারপর আপনার ব্লগার ব্লগ লগ ইন করুন । ড্যাশবোর্ড থেকে Layout > Add a Gadget > HTML/Javascript এ ক্লিক করে Content ঘরে সেই কপি করা কোড পেস্ট করুন টাইটেল দেবার দরকার নাই ইছে হলে দিতে পারেন ।



► তাহলে বুজতে কোন সমস্যা হলনা কোন সমস্যা হলে কমেন্ট করে জানাতে পারেন পোস্ট ভালো লাগলেও কমেন্ট করে জানাতে ভুলবেন না সঙ্গে বন্ধুদের সাথে শেয়ার করতেও ভুলবেন না । কারন আমার এই ব্লগে আরও ভিজিটর দরকার আর সেটা একমাত্র আপনারাই পারেন । আরও ভালো ভালো পোস্ট পেতে হল পোস্ট গুলো অবশ্যই শেয়ার করুন ।


▬ভালো থাকবেন সুস্থ থাকবেন▬

▬আল্লাহ্‌ হাফেজ▬


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. Mohammad Hossain৩:২৬ PM

    ভাই আপনাকে আবারও অনেক অনেক ধন্যবাদ ১০০% কাজ হইসে ।

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets