বন্ধুরা সবাই ভালো ও সুস্থ আছেন এই প্রত্যাশা নিয়ে আজাকের এই ছোট একটি টিপস আপনাদের সাথে শেয়ার করতে যাছি । আজকে আমি আপনাদের সাথে একটি ভিন্ন ধরনের পোস্ট শেয়ার করবো । কোন ব্লগার ওয়েডগট বা টুলস না আজকে আমি আমার পোস্টে দেখাবো কিভাবে আপনি বুজবেন আপনার ব্লগ ভাইরাস যুক্ত নাকি ভাইরাস আক্রান্ত । কি ব্যবহার টা খুব মজার ও কাজের মনে হছে তো । হুম সত্যি বিষয়টি খুব কাজের এবং দরকারি ।

ভাইরাস ভাইরাস সত্যি খুব ভয়ংকর একটি জিনিস সেটা পিসি হোক বা ওয়েবসাইট । আপনার ব্লগে যদি কোন ধরনের ভাইরাস থাকে তাহলে গুগল যেকোনো মুহূর্তে আপনার ব্লগের উপরের এক্সান নিতে পারে এনম কি ব্লগ ডিলিট করেও দেতি পারে । যাই হোক সেই অবসথাই আপনার সখের ব্লগকে না নিয়েগিয়ে আগেই দেখে নিন আপনার ব্লগে সত্যি কি ভাইরাস আক্রান্ত না আপনি সেফ আছেন ।





কিভাবে পরীক্ষা করবেন আপনার ব্লগঃ 

১// প্রক্রিয়া Sucuri.net






বেশি কিছুই করতে হবে না এটা আপনি মাত্র ১ ক্লিকে করতে পারবেন । এর জন্য আপনি প্রথমে এই লিঙ্কে ক্লিক করুন http://sitecheck2.sucuri.net/  তারপর Scan Website বক্সে আপনার সাইট এর Url দিন । নীচের চিত্রে দেখুন




২// প্রক্রিয়া Virustotal.com



উপরের নিয়ম ভাবেও করতে পারেন বা এই ন্যম অনুযায়ীও করতে পারেন । এর জন্য আপনি প্রথমে এই লিঙ্কে ক্লিক করুন http://virustotal.com/  তার Url অপশনে ক্লিক করুন এবং আপনার ব্লগ Url লিখুন । নীচের চিত্রে দেখুন ।



Scan it! এ ক্লিক করুন অপেক্ষা করুন নীচের চিত্রের মতো আসবে এটা আমার ব্লগ এর স্ক্রীন শর্ট কোন ভাইরাস নাই । নীচের চিত্রে দেখুন




তাহলে আশাকরি বিষয় টি বুজতে পারলান এবং এতো ক্ষনে নিজের ব্লগ বা ওয়েবসাইট পরীক্ষাও করে ফেলেছেন । তাহলে আর দেরি না করে এখুনি কমেন্ট করে জানিয়ে দিন আপনার সাইট ঠিক কোন অবস্থাই আছে। যাই হোক আমার এই পোস্ট আপনাদের ভালো লাগলে একটি কমেন্ট ও বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না ।


▬ভালো থাকবেন সুস্থ থাকবেন▬

▬আল্লাহ্‌ হাফেজ▬
শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. মোঃ আসলাম পারভেজ১০:২৩ AM

    ধন্যবাদ ।

    উত্তরমুছুন
  2. Thanks Aslam Farves Bai...

    উত্তরমুছুন
  3. মোঃ আসলাম পারভেজ৫:৪৮ AM

    হুম আপনাকেও অনেক ধন্যবাদ । সাথেই থাকুন ।

    উত্তরমুছুন
  4. যদি ভাইরাস থাকে তাহলে?

    উত্তরমুছুন
  5. ধন্যবাদ শেয়ার করার জন্য। আমি দুদিন জাবত এই সমস্যায় ভুগতেছি
    কিন্তু পতিকার কি । জানালে উপকার হবে
    আমার সাইট www.technologyrbd.blogspot.com

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets