আপনার ব্লগে কোন ভাইরাস আছে কিনা সেটা মাত্র ১ ক্লিকে যেনে নিন ।

বন্ধুরা সবাই ভালো ও সুস্থ আছেন এই প্রত্যাশা নিয়ে আজাকের এই ছোট একটি টিপস আপনাদের সাথে শেয়ার করতে যাছি । আজকে আমি আপনাদের সাথে একটি ভিন্ন ধরনের পোস্ট শেয়ার করবো । কোন ব্লগার ওয়েডগট বা টুলস না আজকে আমি আমার পোস্টে দেখাবো কিভাবে আপনি বুজবেন আপনার ব্লগ ভাইরাস যুক্ত নাকি ভাইরাস আক্রান্ত । কি ব্যবহার টা খুব মজার ও কাজের মনে হছে তো । হুম সত্যি বিষয়টি খুব কাজের এবং দরকারি ।

ভাইরাস ভাইরাস সত্যি খুব ভয়ংকর একটি জিনিস সেটা পিসি হোক বা ওয়েবসাইট । আপনার ব্লগে যদি কোন ধরনের ভাইরাস থাকে তাহলে গুগল যেকোনো মুহূর্তে আপনার ব্লগের উপরের এক্সান নিতে পারে এনম কি ব্লগ ডিলিট করেও দেতি পারে । যাই হোক সেই অবসথাই আপনার সখের ব্লগকে না নিয়েগিয়ে আগেই দেখে নিন আপনার ব্লগে সত্যি কি ভাইরাস আক্রান্ত না আপনি সেফ আছেন ।





কিভাবে পরীক্ষা করবেন আপনার ব্লগঃ 

১// প্রক্রিয়া Sucuri.net






বেশি কিছুই করতে হবে না এটা আপনি মাত্র ১ ক্লিকে করতে পারবেন । এর জন্য আপনি প্রথমে এই লিঙ্কে ক্লিক করুন http://sitecheck2.sucuri.net/  তারপর Scan Website বক্সে আপনার সাইট এর Url দিন । নীচের চিত্রে দেখুন




২// প্রক্রিয়া Virustotal.com



উপরের নিয়ম ভাবেও করতে পারেন বা এই ন্যম অনুযায়ীও করতে পারেন । এর জন্য আপনি প্রথমে এই লিঙ্কে ক্লিক করুন http://virustotal.com/  তার Url অপশনে ক্লিক করুন এবং আপনার ব্লগ Url লিখুন । নীচের চিত্রে দেখুন ।



Scan it! এ ক্লিক করুন অপেক্ষা করুন নীচের চিত্রের মতো আসবে এটা আমার ব্লগ এর স্ক্রীন শর্ট কোন ভাইরাস নাই । নীচের চিত্রে দেখুন




তাহলে আশাকরি বিষয় টি বুজতে পারলান এবং এতো ক্ষনে নিজের ব্লগ বা ওয়েবসাইট পরীক্ষাও করে ফেলেছেন । তাহলে আর দেরি না করে এখুনি কমেন্ট করে জানিয়ে দিন আপনার সাইট ঠিক কোন অবস্থাই আছে। যাই হোক আমার এই পোস্ট আপনাদের ভালো লাগলে একটি কমেন্ট ও বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না ।


▬ভালো থাকবেন সুস্থ থাকবেন▬

▬আল্লাহ্‌ হাফেজ▬

এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

6 মন্তব্যসমূহ

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

  1. মোঃ আসলাম পারভেজ১০:২৩ AM

    ধন্যবাদ ।

    উত্তরমুছুন
  2. Thanks Aslam Farves Bai...

    উত্তরমুছুন
  3. মোঃ আসলাম পারভেজ৫:৪৮ AM

    হুম আপনাকেও অনেক ধন্যবাদ । সাথেই থাকুন ।

    উত্তরমুছুন
  4. যদি ভাইরাস থাকে তাহলে?

    উত্তরমুছুন
  5. ধন্যবাদ শেয়ার করার জন্য। আমি দুদিন জাবত এই সমস্যায় ভুগতেছি
    কিন্তু পতিকার কি । জানালে উপকার হবে
    আমার সাইট www.technologyrbd.blogspot.com

    উত্তরমুছুন
নবীনতর পূর্বতন

نموذج الاتصال