বন্ধুরা প্রতিদিনের মতো আজকেও আপনাদের জন্য ব্লগার টিপস নিয়ে এলাম । আজকে টিপসটি খুব মজার আমি মনে করি । যারা এখুন আমার টাইটেল দেখে বুজতে পারেননি তাদের জন্য কিছু কথা বলে রাখি । অনেকের মনে প্রশ্ন যাগতেই পারে যে ' ডিফল্ট Highlighted কালার পরিবর্তন ' এটা আবার কি জিনিস । তাদের বলবো ভয় পাবেন না সব বুঝিয়ে বলছি ।




ডিফল্ট Highlighted কালার পরিবর্তন মানে আমারা দেখে থাকি যখুন ব্লগের কোন লিখাকে কপি করছি তখুন সেটা নীল হয়ে দেখা যাই । সেই নীল কালারকে পরিবর্তন করে কিভাবে আপনার পছন্দের কালার পরিবর্তন করবেন সেটাই দেখাবো । নীচের চিত্রে দেখুন বিস্তারিত বুজতে পারবেন ।




♦ তাহলে আশাকরি বিষয়টি বিস্তারিত বুজতে পারলেন । এবার দেখে নিন কিভাবে আপনার ব্লগে এটাকে যুক্ত করবেন । 


কিভাবে আপনার ব্লগে যুক্ত করবেনঃ 

১// আপনার ব্লগার ব্লগ লগইন করুন । ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করুন ।

২// এবার Edit HTML এ ক্লিক করে নীচের কোড টি খুজে বের করুন ।

 ]]></b:skin>

৩// উপরের কোড খুজে পেলে তার ঠিক উপরে নীচের কোড গুলো কপি করে পেস্ট করুন ।


::-moz-selection {
background-color: #D916B2;
color: #fff;
}
::selection {
background-color: #D916B2;
color: #fff;
}


নোটঃ উপরের রঙ্গে ঘিরা দুটি কালার কোড মুছে আপনার পছেন্দের কালার কোড দিন । কালার কোড পেলেতে এখানে যান ।


৪// এবার Save Template এ ক্লিক করে বেরিয়ে আপনার ব্লগের কোন একটি লিখাকে সিলেক্ট করুন দেখুন আপনার দেওয়া কালার শো করছে  ।


♦ তাহলে আজকের মতো এই পর্যন্ত কোন রকম সমস্যা হলে আমাকে কমেন্ট করে যানাবেন আমি হেল্প করবো । আর পোস্টটি ভালো লাগলে একটি কমেন্ট ও বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না । কারন আপনার ছোট্ট একটি কমেন্ট আমাকে আরও বেশি বেশি লিখার ইছা শক্তি বাড়াবে ।


▬ভালো থাকবেন সুস্থ থাকবেন▬

▬আল্লাহ্‌ হাফেহ▬


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets