Iframe ব্যবহার করে যেকোনো ওয়েবসাইটকে আপনার ব্লগে দেখান ।

বন্ধুরা সবাই আশাকরি আল্লাহ্‌ এর রহমতে খুব ভালো ও সুস্থ আছেন । আমি সেম খুব ভালো ও সুস্থ আছি । যাই হোক আজকেও আমি আপনাদের জন্য ব্লগ বিষয়ক পোস্ট নিয়ে এলাম তবে এটা বিভিন্ন ওয়েবসাইট এর ক্ষেত্রে প্রযোজ্য । আমার টাইটেল দেখে হয়তো অনেকে ব্যাপারটা বুজতে পারেননি এই Iframe আবার কি ? চিন্তা করবেন না সব বুঝিয়ে দিছি ।


Iframe এর কাজ হল যেকোনো ওয়েব পেজ মানে ওয়েবসাইট এর পেজকে আপনার ব্লগে প্রদর্শন মানে দেখানো । হয়তো আপনি চাইছেন আমার ব্লগটিকে আপনি আপনার ব্লগের কোন এক যাইগাই রাখতে চান তাহলে এই Iframe ব্যবহার করে আপনি কাজটি খুব সহজে করতে পারবেন । এটা খুব কাজের এবং দরকারি একটি বিষয় । আমাদের অনেকেরি এই কাজটা অনেক সময় কাজে আসে কিন্তু না জানার কারনে এটা করতে পারিনা । যাই হোক তাহলে আজকে থেকে আপনাদের কোন সমস্যা হবে না এই বিষয়ে ।






♦ তাহলে বিষয়টি বিস্তারিত বুজতে পারলে নীচে থেকে দেখে নিন কিভাবে এটা আপনার ব্লগে ব্যবহার করবেন । খুব সোজা ব্যবহার করা মাত্র এক ক্লিকে যুক্ত করতে পারবেন । তাহলে দেখে নিন এটা কিভাবে কাজ করে ।

Live Demo নীচে ফেম দেখুন 





কিভাবে আপনার ব্লগে যুক্ত করবেনঃ 


আমি যেহেতু ব্লগার নিয়ে পোস্ট করছি তাই নিয়মটি আমি ব্লগার ব্লগের হিসাবেই দেখাবো ।


১// আপনার ব্লগার ব্লগ লগইন করুন  । এবার একটি কথা এটি আপনি আপনার ব্লগে Layout বা পোস্টেও ব্যবহার করতে পারেন ।


২// এবার আপনি যদি চান আপনার ব্লগ এর কোন একটি নির্দিষ্ট স্থানে রাখবেন তাহলে Layout > Add a Gadget > HTML/Javascript এ করুন আর যদি চান কোন একটি পোস্টে দেখাবো তাহলে পোস্ট করার সময় নীচের কোড গুলো HTML হিসাবে পোস্ট করুন ।


<iframe src="http://www.myblogger-tricks.com" width="300" height="300"> </iframe>



নোটঃ আপনি ইছে করলে উপরের width , height = 300 কে বাড়িয়ে নিতে পারেন আপনার দরকার মতো


৩// এবার Save করে দিন বা Post করে দিন ।


♦ তাহলে আশাকরি জিনিসটি আপনাদের ভালো লাগলো আপনি যদি আমার ব্লগটিকে সত্যি পছন্দ করেন তাহলে এইভাবে আপনি আমার ব্লগটিকে আপনার ব্লগে যুক্ত করে রেখে দিতে পারেন । কোন রকম সমস্যা হলে অবশ্যই জানাবেন আমি সব সময় আছি ।


ভালো লাগলে অবশ্য একটি কমেন্ট করে জানাবেন এবং বন্ধুদের সাথে শেয়ার করবেন । আমারা ব্লগার বিষয়ক বিভিন্ন সমস্যার সমাধান দেবার জন্য একটি ফেসবুক ব্লগারহেল্প গ্রুপ করেছি আপনি সেখানে যোগ দিতে পারেন এখানে ক্লিক করে ।



▬ভালো থাকবেন সুস্থ থাকবেন▬

▬আল্লাহ্‌ হাফেজ▬

এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال