বন্ধুরা আজকে আপনাদের জন্য ব্লগস্পট ব্লগার এর জন্য দারুন একটি ওয়েডগেট নিয়ে এলাম । আমারা যারা ব্লগিং করি তারা কম বেশি বল্লে ভুল হবে সবাই Social সাইট যেমন ফেসবুক , টুইটার , গুগল+ ইত্যাদিতে নিজের ব্লগের নামে একটি পেজ খুলি তাইতো । হা এটা খুলা খুব দরকার কারন ভিজিটর আনতে হলে এই সব গুলো খুব দরকার । যাই হোক সেই রকম আজকে আমি আপনাদের জন্য দারুন একটি Metro Style Social Bookmarking ওয়েডগেট  নিয়ে এলাম এটিতে এক সঙ্গে ফেসবুক , টুইটার , গুগল+ , ফীড বার্নার সব আছে । তাহলে আর দেরি না করে নিচে থেকে দেখে নিন কিভাবে এটাকে ব্যবহার করবেন ।









কিভাবে আপনার ব্লগে যুক্ত করবেনঃ 


১// আপনার ব্লগার ব্লগ লগইন করুন ।

২// ড্যাশবোর্ড থেকে Layout এ ক্লিক করুন

৩// Add a Gadget এ ক্লিক করে HTML/Javascript এ ক্লিক করুন ।

৪// নীচের কোডটি কপি করে Content ঘরে বসিয়ে দিন ।



 <style>  #WG-social {  width:305px;  float:left;  margin-top:10px;  }    #WG-social li {  position:relative;  cursor:pointer;  padding:0!important;  }    #WG-social .fb,.tw,.gp,.fd {  position:relative;  -moz-transition:all .4s ease-in-out;  -webkit-transition:all .4s ease-in-out;  -o-transition:all .4s ease-in-out;  transition:all .4s ease-in-out;  z-index:5;  display:block;  float:left;  margin:1px;  }    #WG-social .fb {  width:150px;  height:152px;  background:url(//goo.gl/6xmUk) no-repeat center center #3b5998;  }    #WG-social .tw {  width:150px;  height:74px;  background:url(//goo.gl/oyiFK) no-repeat center center #3b5998;  }    #WG-social .gp {  width:150px;  height:74px;  background:url(//goo.gl/oT0kF) no-repeat center center #3b5998;  }      #WG-social .fd {  width:302px;  height:74px;  background:url(//goo.gl/ncoLY) no-repeat center center #3b5998;  }    #WG-social li:hover .fb {  -moz-transition:all .1s ease-in-out;  -webkit-transition:all .1s ease-in-out;  background:url(//goo.gl/MH8AP) no-repeat center center #3468b6;  }    #WG-social li:hover .tw {  background:url(//goo.gl/hHRHv) no-repeat center center #4099ff;  -moz-transition:all .1s ease-in-out;  -webkit-transition:all .1s ease-in-out;  }    #WG-social li:hover .gp {  background:url(//goo.gl/wva4B) no-repeat center center #e44524;  -moz-transition:all .1s ease-in-out;  -webkit-transition:all .1s ease-in-out;  }    #WG-social li:hover .fd {  background:url(//goo.gl/JFGqn) no-repeat center center #f60;  -moz-transition:all .1s ease-in-out;  -webkit-transition:all .1s ease-in-out;  }  </style>    <div class="WG" id="WG">  <ul id="WG-social">  <br/><a href=''></a>  <li><a class="fb" href="https://facebook.com/asobondhublog"></a></li>  <li><a class="tw" href="http://www.twitter.com/asobondhu"></a></li>  <li><a class="gp" href="http://plus.google.com/101073711453747706715"></a></li>  <li> <a class="fd" href="http://feeds.feedburner.com/asobondhu"></a></li>  </ul>  </div>  <br/><a href=''></a>   



নোটঃ  উপরের নীল রঙ্গের asobondhublog মুছে সেখানে আপনার ফেসবুক পেজ Url বসান , আকাশি রঙ্গের asobondhu মুছে সেখানে আপনার টুইটার Url বসান , গাড় নীল রঙ্গের নাম্বার  101073711453747706715 মুছে সেখানে আপনার গুগল+ Url বসান , লাল রঙ্গের asobondhu মুছে সেখানে আপনার ফীড বার্নার Url বসান ।


♦ উপরের সব ঠিক ভাবে এডিট করে Save করে বেরিয়ে আসুন ।

♦ এবার আপনার ব্লগ দেখুন আশাকরি কাজ হয়েগেছে । ধন্যবাদ ।


► তাহলে আজকের মতো এই পর্যন্ত কোন সমস্যা হলে কমেন্ট করে জানাতে পারেন । আর আমারা সব সময় আপনাদের সেবাই ফেসবুকে আছি আমার ব্লগার হেল্পলাইন গ্রুপে যুক্ত হতে এখানে ক্লিক করুন ।


▬ভালো থাকবেন সুস্থ থাকবেন▬

▬আল্লাহ্‌ হাফেজ▬
শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. Mohammad Hossain২:৫৭ PM

    vai ami apnar ta moto fb like er widget use korte cai , ki vabe korbo jodi ektu bolten .

    উত্তরমুছুন
  2. মোঃ আসলাম পারভেজ৮:০৩ AM

    এই পোস্ট দেখুনবিস্তারিত দেওয়া আছে ।

    আপনার ব্লগার ব্লগের জন্য নিন একটি দারুন বাংলা Facebook Like বক্স ।

    উত্তরমুছুন
  3. aslam vai ki akto amar sathe contact korte parben?

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets