বন্ধুরা সবাই ক্যামন আছেন আশাকরি সবাই খুব ভালো সুস্থ আছেন । আমিও আপনাদের দোয়াই ও আল্লাহ্‌ এর রহমতে খুব ভালো এবং সুস্থ আছি । যাই হোক আমি আগের মতো বেশি বেশি পোস্ট আপনাদের উপহার দিতে পারিনা এর জন্য আমি আন্তরিক ভাবে দুঃখিত । আশাকরি মাঝে মধ্যে নতুন নতুন এই রকম কিছু আনতেই থাকব যাই এবং আপনি আমাকে সাহায্য করবেন । যাই হোক অনেক কথা হয়ে যাছে আসল কাজের কথাই আসি । আজকে আমি আপনাদের জন্য একটি নতুন ওয়েডগেট নিয়ে এলাম জানিনা এর আগে কেউ ব্যবহার করেছেন কিনা যদি না করেন তাহলে ব্যবহার করতে পারেন খুব সুন্দর এবং কাজের একটি ওয়েডগেট । ওয়েডগেট এর নাম speakpipe এরা আপনকে ফ্রী একটি ওয়েডগেট বানাতে হেল্প করবে এই ওয়েডগেট যদি আপনি আপনার ব্লগে ব্যবহার করেন তাহলে আপনার ব্লগের ভিজিটর রা খুব সহজে এই ওয়েডগেট এর দ্বারা আপনকে Voicemail  করতে পারবে ।









► Voicemail  ব্যাপার টা সত্যি খুব সুন্দর এবং মজার এটা আপনি আপনার ব্লগে ব্যবহার করলে ব্লগের ভিজিটর রা খুব সহজে আপনাকে Voicemail  পাঠাতে পারবে । আশাকরি এতো ক্ষনে ব্যাপারটা সম্পূর্ণ বুঝে গেছেন তাহলে আর কথা না বাড়িয়ে নিচে থেকে দেখে নিন কিভাবে এটাকে আপনার ব্লগে যুক্ত করবেন । 


কিভাবে আপনার ব্লগে যুক্ত করবেনঃ 


► প্রথমে https://www.speakpipe.com  এখানে যান । তারপর সেখানে Get started এ ক্লিক করুন । তারপর আপনার ইমাইল আর পাসওয়ার্ড দিয়ে অ্যাকাউন্ট তৈরি করে নিন । খুব সোজা এটা আপনি একদম ফ্রী তৈরি করতে পারবেন । নীচের চিত্রে দেখুন । 





  ► অ্যাকাউন্ট তৈরি হয়েগেলে নীচের চিত্রের মতো পেজ আসবে এখানে বিভিন্ন ব্লগ যেমনঃ Wordpress , Joomla ইত্যাদি থাকবে কিন্তু আমারা যেহেতু ব্লগার ব্লগে জন্য এটা ব্যবহার করবো সেহেতু Blogger এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।





► উপরের Blogger এ ক্লিক করলেই একটি নতুন পেজ আসবে সেখানে আপনি বিস্তারিত পেয়ে যাবেন কিভাবে আপনার ব্লগে যুক্ত করবেন ইত্যাদি তাই আমি আর এই ব্লগে কিছু বলাম না । 


► এবার আপনি ঐ সাইটে সব ব্যবহার নিয়ম পেয়ে যাছেন তাই কিছু বলাম না ।  এবার আপনি ইছে করলে এই বাটন টাকে নিজ ইছে Customize করে নিতে পারেন । এর জন্য আপনাকে সেই পেজ থেকে ১০ নাম্বার টিপসটি দেখতে হবে বা Customize your widget: set sidebar button position, color, text in widget settings at https://www.speakpipe.com/account/settings/widget  এই লিঙ্কে ক্লিক করেও কাজটা করতে পারবেন । 


► আশাকরি কোন সমস্যা হবে না উপরের লিঙ্কে ক্লিক করে আপনি আপনার বাটন কালার , বাটনটিকে কোথাই রাখবেন সেটা ঠিক করে নিতে পারবেন বিস্তারিত ওখানেই পেয়ে যাবেন । 


পোস্টে কোন রকমের সমস্যা হলে আমাকে জানাবেন বা যদি কাজটা আপনি না করতে পারেন তাহলে আমাকে জানাবেন আমি হেল্প করবো । পোস্টটি ভালো লাগলে একটি কমেন্ট করে জানাবেন এবং বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না । 



▬ভালো থাকবেন সুস্থ থাকবেন▬

▬আল্লাহ্‌ হাফেজ▬

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. পারভেজ tomaer blog a to ay bol6a ota thik koro
    Send a voice message
    to এসো বন্ধু
    Error
    SpeakPipe cannot find a microphone in your system. In order to record a voice message, you need a microphone.

    উত্তরমুছুন
  2. মোঃ আসলাম পারভেজ৬:৪০ PM

    না ভাই তোমার ডেস্ক টপ তাই ভালো করে ম্যাসেজ টা পড় বুজতে পারবে । একটা মাইক্রোফোন মানে হেডফন সেট কর তোমার পিসিতে তাহলে এই সমস্যা করবে না । আর ল্যাপটপ হলে এটা বলবে না কারন ল্যাপটপে মাইক্রোফোন এর সুবিধা থাকে । ধন্যবাদ কমেন্ট করার জন্য ।

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets