বন্ধুরা সবাই ক্যামন আছেন ভালো ও সুস্থ আছেন তো ! জানাবেন কিন্তু । যাই হোক আমি খুব ভালো ও সুস্থ আছি আল্লাহ্‌ এর রহমতে । আজকে আমি আপনাদের জন্য এমন একটি ওয়েডগেট নিয়ে এলাম আমার মনে হয়না এটা কেউ দেখেনি কম বেশি সবাই দেখেছে । আপনি যখুন বিভিন্ন জনপ্রিয় ব্লগ ভিজিট করবেন তখুন দেখবেন সেখানে এই '5 star Rate This' বাটন গুলো থাকে এটা ব্যবহার এর একটি মাত্র কারন আর সেটি হল সেটার দ্বারা যানা যাই সাইট বা পোস্ট কতটা জনপ্রিয় । আশাকরি এই বিষয়ে কি কলার নাই । যারা এখুন বুজতে পারেননি তারা নীচে ডেমো দেখে নিন আশাকরি বিষয়টি কিলিয়ার হয়ে যাবে ।








➥ আশাকরি বুঝতে পেরেছেন এবং পছন্দও হয়েছে । যদি ভালো লাগে তাহলে নীচে থেকে দেখে নিন কিভাবে আপনার ব্লগার ব্লগে এটা যুক্ত করবেন ।


কিভাবে আপনার ব্লগে যুক্ত করবেনঃ 


১// আপনার ব্লগ লগ ইন করুন ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করুন ।

২// এবার আপনার কীবোর্ড থেকে Ctrl+F প্রেস করে নীচের কোডটি খুজে বের করুন ।


</head>


৩// উপরের কোড খুজে পেলে তার ঠিক আগে বা উপরে নীচের কোড গুলো কপি করে পেস্ট করুন ।


<link type="text/css" rel="stylesheet" href="http://static.graddit.com/css/graddit.css" />


৪//Save Template এ ক্লিক করুন । এবার নীচের স্টেপ দেখুনঃ


৫// আগের মতো একি ভাবে এবার আপনার কীবোর্ড থেকে Ctrl+F প্রেস করে নীচের কোডটি খুজে বের করুন ।

<data:post.body/>


৬// উপরের কোড খুজে পেলে তার ঠিক আগে বা নীচে নীচের কোড গুলো কপি করে পেস্ট করুন ।


<b:if cond='data:blog.pageType != &quot;static_page&quot;'><div expr:id='"labels_" + data:post.id' style='display: none; visibility: hidden;'><b:if cond='data:post.labels'><b:loop values='data:post.labels' var='label'><data:label.name/>,</b:loop></b:if></div>Rate this posting: <div expr:id='data:post.id' class='ffbs_rate'>{[[&#39;&lt;img src=&quot;http://static.graddit.com/img/star.png&quot;/&gt;&#39;]]}</div><div expr:id='&quot;ffbs_stats_&quot; + data:post.id' class='ffbs_stats'></div><script type='text/javascript' expr:src='&quot;http://www.graddit.com/rate/eng/5/&quot; + data:post.id + &quot;?id=&quot; + data:post.id + &quot;&amp;stats=ffbs_stats_&quot; + data:post.id + &quot;&amp;labels=labels_&quot; + data:post.id + &quot;&amp;info=info-&quot; + data:post.id + &quot;&amp;info_delay=2&amp;url=&quot; + data:post.url + &quot;&amp;class_star=ffbs_star_img&amp;class_star_set=ffbs_star_img_set&amp;class_star_vote=ffbs_star_img_vote&amp;views=yes&amp;votes=yes&amp;average=yes&quot;'></script></b:if>


নোটঃ ★★★ '5 star Rate This' ভোটিং ওয়েডগেট আপনি যদি পোস্ট টাইটেল এর নীচে বসাতে চান তাহলে উপরের কোড <data:post.body/> কোড এর উপরের বসাবেন । আর যদি পোস্ট এর নীচে বসাতে চান তাহলে উপরের কোড <data:post.body/> এই কোড এর নীচে বসাবেন ।


৭// এবার Save Template এ ক্লিক করে বেরিয়ে আসুন ।


➥ ব্যাস হয়েগেল আশাকরি আপনিও আমার মতো কাজটি করতে সফল হয়েছেন । কোন রকম সমস্যা হলে আমাকে কমেন্ট করে অবশ্যই যানাবেন । পোস্টটি ভালো লাগলে কমেন্ট ও বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না ।


➥ এর পরে দিন আমি আপনাদের দেখাবো কিভাবে LIKE এবং UNLIKE বাটন যুক্ত করতে সঙ্গে আরও চমক থাকবে সেই জন্য এসো বন্ধুর সাথেই থাকুন । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. Ashfaqur Rahman১২:৪৮ AM

    bhai ami Awesome Inc. ai template ta use korsi but Edit html "" aii code ta toh paitesi na.so ki korbo akhon?

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets