বন্ধুরা সবাই ক্যামন আছেন আশাকরি সবাই খুব ভালো ও সুস্থ আছেন । আমিও আপনাদের দোয়াই ও আল্লাহ্‌ এর রহমতে অনেক ভালো ও সুস্থ আছি । যাই হোক আজকে আমি আপনাদের সাথে অতি সাধারন একটি বিষয় নিয়ে পোস্ট করবো । আমার মনে হয় এই বিষয়ে ইতি মধ্যে অনেকে জানান আবার অনেকেই জানেন আর যারা এখুন জানেনা শুধু মাত্র তাদের জন্য আজকের এই পোস্ট । আমার টাইটেল দেখেই বুঝতে পারছেন আমি ঠিক কি নিয়ে পোস্ট করতে যাছি । হুম ঠিক ধরেছেন Alt কেয় এর ম্যাজিক । আসলে টাইটেল টি ঐ রকম না দিয়ে পারলাম না , কারন Alt কী দিয়ে এতো সুন্দর সুন্দর আইকন করা যাই আপনি যদি না যানেন তাহলে কল্পনাও করতে পারবেন না । সে যাই হোক তাহলে চলুন দেখে নিই Alt কী এর ম্যাজিক ।








✔ কিভাবে Alt কী ব্যবহার করবেন ? নীচে থেকে দেখে নিন ।



১// প্রথমে আপনার পিসি থেকে Start এ ক্লিক করুন তারপর Start, > All Programs,> Accessories,> System Tools, > Character Map. ক্লিক করুন । বা Steart এ গিয়ে শুধু Character Map লিখে সার্চ দিন তাহলে পেয়ে যাবেন এবার সেটাতে ক্লিক করুন তাহলে নীচের চিত্রের মতো বক্স পাবেন । সেখান থেকে আপনার আপনি কোড ও স্টাইল দুটিই পেয়ে যাবেন । নীচের চিত্রে দেখুনঃ









২// এবার উপরের ফটোতে দেখুন অসংখ্য স্টাইল পাবেন সঙ্গে কোড ও পাবেন আমি ঘর করে দিয়েছি ফটোতে দেখুন ।



৩// এছাড়াও আপনি নীচের ফটো দেখে দেখে কোড ব্যবহার করতে পারেন ।





৪// উপরের কোড ব্যবহার করার জন্য শুধু আপনার কীবোর্ড এর Alt চেপে ধরে উপরের যে স্টাইল আপনার পছন্দ সেই নাম্বার লিখুন তারপর Alt ছেড়ে দিন ।



৫// এছাড়াও কিছু ওয়েবসাইট এর লিঙ্ক নিয়ে নিন যেখান থেকে আপনি ইছে মতো করে এই কোড ব্যবহার করতে পারবেন ।

http://fsymbols.com/keyboard/windows/alt-codes/list/

http://usefulshortcuts.com/alt-codes

http://www.computertipsfree.com/cool-alt-key-codes-symbols-characters-for-facebook-twitter-and-msn-messenger/



৬// বা আপনি এই পিডিফ ফাইল টি ডাউনলোড করে নিতে পারেন খুব ছোট সাইজঃ

Alt+code pdf ffile



☞ আশাকরি Alt কী এর কম বেশি সব শেয়ার করতে পেরেছি । যাই হোক পোস্টটি ভালো লাগলে একটি কমেন্ট করে যানেবন । বন্ধুদের সাথে শেয়ার করে তাদের কেউ দেখা সুযোগ করে দিন । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।



শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets