আপনার কীবোর্ড এর Alt কী এর ম্যাজিক দেখে নিন ।

বন্ধুরা সবাই ক্যামন আছেন আশাকরি সবাই খুব ভালো ও সুস্থ আছেন । আমিও আপনাদের দোয়াই ও আল্লাহ্‌ এর রহমতে অনেক ভালো ও সুস্থ আছি । যাই হোক আজকে আমি আপনাদের সাথে অতি সাধারন একটি বিষয় নিয়ে পোস্ট করবো । আমার মনে হয় এই বিষয়ে ইতি মধ্যে অনেকে জানান আবার অনেকেই জানেন আর যারা এখুন জানেনা শুধু মাত্র তাদের জন্য আজকের এই পোস্ট । আমার টাইটেল দেখেই বুঝতে পারছেন আমি ঠিক কি নিয়ে পোস্ট করতে যাছি । হুম ঠিক ধরেছেন Alt কেয় এর ম্যাজিক । আসলে টাইটেল টি ঐ রকম না দিয়ে পারলাম না , কারন Alt কী দিয়ে এতো সুন্দর সুন্দর আইকন করা যাই আপনি যদি না যানেন তাহলে কল্পনাও করতে পারবেন না । সে যাই হোক তাহলে চলুন দেখে নিই Alt কী এর ম্যাজিক ।








✔ কিভাবে Alt কী ব্যবহার করবেন ? নীচে থেকে দেখে নিন ।



১// প্রথমে আপনার পিসি থেকে Start এ ক্লিক করুন তারপর Start, > All Programs,> Accessories,> System Tools, > Character Map. ক্লিক করুন । বা Steart এ গিয়ে শুধু Character Map লিখে সার্চ দিন তাহলে পেয়ে যাবেন এবার সেটাতে ক্লিক করুন তাহলে নীচের চিত্রের মতো বক্স পাবেন । সেখান থেকে আপনার আপনি কোড ও স্টাইল দুটিই পেয়ে যাবেন । নীচের চিত্রে দেখুনঃ









২// এবার উপরের ফটোতে দেখুন অসংখ্য স্টাইল পাবেন সঙ্গে কোড ও পাবেন আমি ঘর করে দিয়েছি ফটোতে দেখুন ।



৩// এছাড়াও আপনি নীচের ফটো দেখে দেখে কোড ব্যবহার করতে পারেন ।





৪// উপরের কোড ব্যবহার করার জন্য শুধু আপনার কীবোর্ড এর Alt চেপে ধরে উপরের যে স্টাইল আপনার পছন্দ সেই নাম্বার লিখুন তারপর Alt ছেড়ে দিন ।



৫// এছাড়াও কিছু ওয়েবসাইট এর লিঙ্ক নিয়ে নিন যেখান থেকে আপনি ইছে মতো করে এই কোড ব্যবহার করতে পারবেন ।

http://fsymbols.com/keyboard/windows/alt-codes/list/

http://usefulshortcuts.com/alt-codes

http://www.computertipsfree.com/cool-alt-key-codes-symbols-characters-for-facebook-twitter-and-msn-messenger/



৬// বা আপনি এই পিডিফ ফাইল টি ডাউনলোড করে নিতে পারেন খুব ছোট সাইজঃ

Alt+code pdf ffile



☞ আশাকরি Alt কী এর কম বেশি সব শেয়ার করতে পেরেছি । যাই হোক পোস্টটি ভালো লাগলে একটি কমেন্ট করে যানেবন । বন্ধুদের সাথে শেয়ার করে তাদের কেউ দেখা সুযোগ করে দিন । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।



এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال