বন্ধুরা সবাই ক্যামন আছেন আশাকরি সবাই খুব ভালোও সুস্থ আছেন । আমিও আপনাদের দোয়াই খুব ভালোও সুস্থ আছি । যাই হোক আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনি আপনার ব্লগার ব্লগের যেকোনো পোস্টে হোম পেজে পিন বা স্টিকী করে রাখবেন । আমার আশাকরি বিষয়টি কি বুজলেন । তাহলে আর বেশি কথা না বাড়িয়ে দেখে নিন কিভাবে খুব সহজে কাজটি করতে পারবেন ।





কিভাবে কাজটি করবেনঃ


১// প্রথমে যে পোস্টটিকে পিন বা  স্টিকী করতে চান সেটাকে এডিট করুন ।

২// এবার ডান পাশ থেকে Schedule  পুরনো পোস্ট হলে Published on এ ক্লিক করুন ।

৩// তারপর Set date and time এ ক্লিক করুন ।

৪// এখুন আপনি ঠিক করুন কত দিন পর্যন্ত আপনার পোস্টটিকে হোম পেজে পিন বা  স্টিকী করে রাখতে চান । সেটা আপনার ব্যাপার । যদি ৫ রাখতে চান তাহলে ভবিষ্যতের জন্য ৫ দিন আগিয়ে সময় বসান । বুজতে পারলেন না । ধরুন আপনি পোস্ট করলেন ২৪ তারিখে এবার চাইছেন এই পোস্ট ৩০ তারিখ পর্যন্ত হোম পেজ এর প্রথমে পিন হয়ে থাকবে তাহলে আপনি ওখানে সেই মাসের ৩০ তারিখ সিলেক্ট করুন । ব্যাস Done বাটন এ ক্লিক করুন । কাজ শেষ । নীচের চিত্রে দেখুন।


Schedule :


Published on :





৫// এবার পোস্ট Update করে দিন । ব্যাস এখুন আপনি যতো পোস্ট করুন না কেন সব পোস্ট আপনার পিন করা পোস্ট এর পরে থাকবে ।


☞ আশাকরি বুজতে কোন রকম সমস্যা হল না  দেখলেন তো কত সোজা । বুজতে কোন রকম সমস্যা হলে অবশ্যই  জানাবেন আমি বুঝতে চেষ্টা করবো । তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. মোঃ আসলাম পারভেজ১০:৪১ AM

    মাপ করবেন । আমি বলতে ভুলেগিয়ে ছিলাম পুরনো পোস্ট এর জন্য Schedule Published on এ ক্লিক করতে হবে । আপনি Published on এ ক্লিক করুন । ধন্যবাদ । কমেন্ট এর জন্য ।

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets