ব্লগার ব্লগের পোস্টকে কিভাবে পিন বা স্টিকী করে রাখবেন । যেটা ওয়ার্ডপ্রেস ব্লগে দেখে থাকেন ।

বন্ধুরা সবাই ক্যামন আছেন আশাকরি সবাই খুব ভালোও সুস্থ আছেন । আমিও আপনাদের দোয়াই খুব ভালোও সুস্থ আছি । যাই হোক আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনি আপনার ব্লগার ব্লগের যেকোনো পোস্টে হোম পেজে পিন বা স্টিকী করে রাখবেন । আমার আশাকরি বিষয়টি কি বুজলেন । তাহলে আর বেশি কথা না বাড়িয়ে দেখে নিন কিভাবে খুব সহজে কাজটি করতে পারবেন ।





কিভাবে কাজটি করবেনঃ


১// প্রথমে যে পোস্টটিকে পিন বা  স্টিকী করতে চান সেটাকে এডিট করুন ।

২// এবার ডান পাশ থেকে Schedule  পুরনো পোস্ট হলে Published on এ ক্লিক করুন ।

৩// তারপর Set date and time এ ক্লিক করুন ।

৪// এখুন আপনি ঠিক করুন কত দিন পর্যন্ত আপনার পোস্টটিকে হোম পেজে পিন বা  স্টিকী করে রাখতে চান । সেটা আপনার ব্যাপার । যদি ৫ রাখতে চান তাহলে ভবিষ্যতের জন্য ৫ দিন আগিয়ে সময় বসান । বুজতে পারলেন না । ধরুন আপনি পোস্ট করলেন ২৪ তারিখে এবার চাইছেন এই পোস্ট ৩০ তারিখ পর্যন্ত হোম পেজ এর প্রথমে পিন হয়ে থাকবে তাহলে আপনি ওখানে সেই মাসের ৩০ তারিখ সিলেক্ট করুন । ব্যাস Done বাটন এ ক্লিক করুন । কাজ শেষ । নীচের চিত্রে দেখুন।


Schedule :


Published on :





৫// এবার পোস্ট Update করে দিন । ব্যাস এখুন আপনি যতো পোস্ট করুন না কেন সব পোস্ট আপনার পিন করা পোস্ট এর পরে থাকবে ।


☞ আশাকরি বুজতে কোন রকম সমস্যা হল না  দেখলেন তো কত সোজা । বুজতে কোন রকম সমস্যা হলে অবশ্যই  জানাবেন আমি বুঝতে চেষ্টা করবো । তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

2 মন্তব্যসমূহ

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

  1. মোঃ আসলাম পারভেজ১০:৪১ AM

    মাপ করবেন । আমি বলতে ভুলেগিয়ে ছিলাম পুরনো পোস্ট এর জন্য Schedule Published on এ ক্লিক করতে হবে । আপনি Published on এ ক্লিক করুন । ধন্যবাদ । কমেন্ট এর জন্য ।

    উত্তরমুছুন
নবীনতর পূর্বতন

نموذج الاتصال