বন্ধুরা সবাই ভালো আছেন তো । অনেক দিন পর স্বস্তির আভাস কি কারন আরে বৃষ্টি হছে বা হবে সেই কারনে । যাই হোক আজকে আমি আপনাদের জন্য ব্লগস্পট ব্লগের ফটো ইফেক্ট নিয়ে এলাম আশাকরি আপনাদের পছন্দ হবে । আপনি আমার ব্লগ দেখবেন আমার ব্লগে আমি ফটো ইফেক্ট ব্যবহার করছি সেটা লাইট ফটো ইফেক্ট এর আগে আমিও লাইট ফটো ইফেক্ট নিয়ে পোস্ট করেছি সে যাই হোক আজকে আমি আপনাদের জন্য নিয়ে এসেছি রউন্ড ফটো ইফেক্ট । তাহলে আর কথা না বাড়িয়ে নীচে থেকে দেখে নিন কিভাবে আপনার ব্লগার ব্লগের ফটোতে রউন্ড ইফেক্ট যুক্ত করবেন ।









➥ কিভাবে আপনার ব্লগের ফটোতে এই ইফেক্ট দিবেন ? খুব সোজা আমি আপনাদের দুই ভাবে দেখাবো যে ভাবে আপনার ইছে যুক্ত করুন । নীচের ফটো কয়েকটি স্টেপ দেখুন ।


১// প্রথমে আপনার ব্লগ লগইন করুন ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করুন ।

২// এবার Edit HTML এ ক্লিক করে আপনার কীবোর্ড এর CTRL+F প্রেস করে নীচের কোড খুজুন ।

]]>

৩// উপরের কোড খুজে পেলে তার ঠিক উপরের নীচের CSS কোড গুলো কপি পেস্ট করুন ।


/* CSS Image Effect http://www.asobondhu.blogspot.com */
.post img{border:10px solid #fff;overflow:hidden;-webkit-box-shadow:5px 5px 5px #111;box-shadow:5px 5px 5px #111;-webkit-transition:all .5s ease;-moz-transition:all .5s ease;-o-transition:all .5s ease;-ms-transition:all .5s ease;transition:all .5s ease;margin:20px}
.post img:hover{border-radius:50%;-webkit-transform:rotate(360deg);-moz-transform:rotate(360deg);-o-transform:rotate(360deg);-ms-transform:rotate(360deg);transform:rotate(360deg)}
/* CSS Image Effect http://www.asobondhu.blogspot.com */


৪// ব্যাস Save Template এ ক্লিক করুন । এবার আপনার ব্লগের ফটোতে মাউস দারুন দেখুন মজা ।


উপরের নিয়ম অনুযায়ী কাজ না হলে নীচের টিপস দেখুনঃ 


১// আপনার ব্লগ লগইন করে ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করে Customize এ ক্লিক করুন ।

২// এবার Advanced এ ক্লিক করে CSS বক্সে উপরের CSS কোড গুলো কপি পেস্ট করুন । নীচের চিত্রে দেখুন ।




৩// এবার Apply to blog এ ক্লিক করুন । ব্যাস সঙ্গে সঙ্গে নীচে দেখুন আপনি আপনার ব্লগের ডেমো দেখতে পাবেন । ব্যাস হয়ে গেল ।

নোটঃ এই ক্ষেত্রে অনেকে বলে যে Apply to blog বাটন কাজ করছে না । কোন সমস্যা না কাজ যদি না করে তাহলে কোড এর শেষ একটি <স্পেস> দিন ব্যাস দেখুন কাজ করবে । ধন্যবাদ ।


☞ তাহলে আজকের মতো এই পর্যন্ত কোন রকম সমস্যা হলে আমি আছি সব সময় হেল্প এর জন্য যানা থাকলে অবশ্যই হেল্প করবো । পোস্টটি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets