সময় নির্ধারণ করে আপনার ব্লগার ব্লগে অটো পোস্ট করান ।

বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে যে টিপস শেয়ার করতে যাছি সেটা খুব সাধারন একটা টিপস অভিজ্ঞ অবশ্যই যানবে কিন্তু নতুন ব্লগার বন্ধুরা হয়তো জানেন না তাই আমার আজকের এই পোস্ট । ব্লগার ব্লগে অনেক সুন্দর সুন্দর টিপস লুকিয়ে আছে কিন্তু আমাদের না জানার কারনে আমার সেই সকল সুবিধা গুলো উপভোগ করতে পারিনা । যেমন আজকে আমি আপনাদের সাথে যে টপিক নিয়ে পোস্ট করছি পোস্ট এর শেষ অনেকেই ভাববেন এতো সোজা জিনিসটা আগে কেন জানতে পারিনি । সে যাই হোক আমার হেডলাইন দেখে হয়তো অনেকেই বুজতে পারেন নি "সময় নির্ধারণ করে আপনার ব্লগার ব্লগে অটো পোস্ট করান" এটা আবার কি ??

বন্ধুরা ভয় পাবেননা আসতে আসতে সেটাতেও আসছি । সময় নির্ধারণ করে আপনার ব্লগার ব্লগে অটো পোস্ট করান এটা হল ধুরুন আপনি কোন একটি পোস্ট লিখেলেন কিন্তু আপনি চাইছেন সেই পোস্টটিকে আজকে না ২ কিংবা ৩ দিন পর পোস্ট করবেন কিন্তু এর মধ্যে হয়তো আপনি নেট বা পিসিতে বসতে পারবেন না তখুন আমার এই টিপস আপনার কাজে আসবেই । ব্লগার এর এই সুবিধার ফলে আপনি চাইলে আপনি যে পোস্ট ২ কিংবা ৩ দিন পোস্ট করতে চান সেটা সেই দিনে সেই সম্যেই হবে যেটা আপনি সেট করে রাখবেন তায় অটো কিভাবে নীচের টিপস দেখুন ।








✔ কাজটি করার জন্য আপনার ব্লগ লগইন করেনিন এবার আপনি আপনি একটি নতুন পোস্ট করুন । আশাকরি আপনার পোস্ট লিখা হয়েগেছে যানি এত তাড়াতাড়ি পোস্ট লিখা সম্ভব না । যাই হোক টেস্ট করার জন্য টি হয়েছে এবার পোস্ট বক্সের ডান পাশে দেখুন Schedule এ ক্লিক করুন তারপর Set date and time এ ক্লিক করে আপনি আগামী কবে পোস্ট রিলিজ করাতা চান সেই ডেট সিলেক্ট করে দিন তারপর Done বাটনে ক্লিক করুন । ব্যাস হয়েগেল এবার Publish এ ক্লিক করে পোস্ট করুন । এটা Schedule হিসাবে পোস্ট হবে এবং আপনি যে সময় সেট করেছেন ঠিক সেই সময়ে পোস্ট হএয় যাবে । নীচের ভিত্রে দেখুন ।






✔ ব্যাস আশাকরি সব বুজতে পেরেছেন । আর কাজটি খুব একটা কঠিননা তাই বুঝতে সমস্যা হবারও কোন কারন নেই । যাই হোক তাও কারও কথাই বুজতে সমস্যা হলে আমাকে যানাবেন । আর হা এই পোস্টটি অনেকেরি যানা থাকতে তাই আমার পোস্ট শুধু মাত্র নতুন দের জন্য ।



✔ তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে এই রকম নতুন কিছু আজকের এই পোস্টটি আপনাদের ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال