বন্ধুরা সবাই আশাকরি ভালো ও সুস্থ আছেন সেই প্রত্যাশা নিয়েই আজকের এই পোস্ট শুরু করছি । যাই হোক আজকেও আমি আপনাদের জন্য দারুন একটি কাজের টিপস নিয়ে এলাম আশাকরি আপনাদের অনেকের কাজে আসবে । আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনি আপনার ব্লগের ফটো থেকে বর্ডার মুছে ফেলবেন । নীচের ফটো দেখলেই বিষয়টি কিলিয়ার বুজতে পারবেন এটা খুব দরকারি পোস্ট না হলেও অনেকের কাজে আসবে কারন আমার মতো হয়তো অনেকেই এই ইমেজ বর্ডার ভালো লাগে না বা বিরক্তি করা মনে হয় । তাহলে চলুন দেখে নেওয়া যান কিভাবে কাজটি করবেন ।








 ✔ উপরের ফটো দেখুন বুজতে পেরেছেন আশাকরি । তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে একটি ইমেজ থেকে বর্ডার মুছে ফেলবেন সেটা যে ধরনের বর্ডার হোক না কেন ।


১// ব্লগার অ্যাকাউন্ট লগইন করুন । 

২// ড্যাশবোর্ড থেকে Edit HTML এ ক্লিক করুন । 

৩// আপনার কীবোর্ড এর CTRL+F প্রেস করে নীচের ট্যাগটি খুজে বের করুন । 


]]></b:skin>


৪// উপরের ট্যাগ খুজে পেলে তার ঠিক উপরে নীচের কোড গুলো কপি পেস্ট করুন ।


 .post-body img, .post-body .tr-caption-container, .Profile img, .Image img,
.BlogList .item-thumbnail img {
  padding: 0 !important;
  border: none !important;
  background: none !important;
  -moz-box-shadow: 0px 0px 0px transparent !important;
  -webkit-box-shadow: 0px 0px 0px transparent !important;
  box-shadow: 0px 0px 0px transparent !important;
}


৫// ব্যাস এবার Save Template এ ক্লিক করে বেরিয়ে আসুন এবার আপনার ব্লগ ভিজিট করুন দেখুন আপনার ব্লগ এর ফটোতে কোন রকম বর্ডার নেই ।


নোটঃ এই কাজটি আপনি Customize > Add Css থেক করতে পারেন নীচের চিত্রে দেখুন ।






✔ আশাকরি কাজটি করতে ও বুজতে কোন রকম সমস্যা হলনা যদি কোন রকম সমস্যা হয় অবসইয়া আমাকে যানাবেন আমি হেল্প করতে চেষ্টা করবো । আর আজকের এই পোস্ট ভালো লাগলে এবং আপনার পছন্দ হলে অবশ্যই আমাকে যানাবেন । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets