বন্ধুরা সবাই ক্যামন আছেন আশাকরি সবাই খুব ভালো ও সুস্থ আছেন । যাই হোক আজকে আমি আপনাদের জন্য ব্লগার ব্লগের দারুন একটি টিপস নিয়ে এলাম আশাকরি অনেকেরি ভালো লাগবে সঙ্গে কাজেও লাগবে । ইতি মধ্যে অনেকে আমার কাছে এই বিষয়ে জানতে চেয়েছে আশাকরি তাদের এবার উপকার করতে পারবো । যাই হোক আজকে দেখাবো কিভাবে আপনি আপনার ব্লগের হোম পেজ এর ফটো রিসাইজ করবেন বুজতে পারলেন না ? আপনি যখুন আপনার ব্লগে পোস্ট করেন তখুন আপনি অবশ্যই একটি ফটো ব্যবহার করেন যেটা হোম পেজে শো করবে এখুন সেই ফটো আপনি কোন এক সাইজ এর ব্যবহার করে সেটা ৫০০ ✘ ৫০০ হতে পারে বা ৫০০ ✘ ৭০০ ও  হতে পারে কিন্তু আপনি আজকের টিপস অনুযায়ী কাজ করে আপনার পোস্টে যে সাইজ এরি ফটো পোস্ট করুন না কেন হোমে পেজে আপনি যে সাইজ রাখতে চান সেটাই শো করবে । তাহলে চলুন দেখে নিন কিভাবে করতে হবে ।










✔ আশাকরি আমি উপরে যেটা বুঝাতে চেয়েছি আপনারা সেটা বুজতে পেরেছেন । তবে বর্তমান সব থিমে এই সুবিধা এখুন যুক্ত করাই থাকছে অনেকে সময় আবারও থাকেও না আর যারা এই সুবিধা থেকে বঞ্চিত তারা আজকে থেকে নিজেই এই সুবিধা করে নিন । কাজ টি খুবি সোজা এটা আপনি দুই ভাবে করতে পারবেন যাই হোক আমি আপনাদের এটা Edit HTML থেকে কিভাবে করবেন সেটা দেখাবো । তাহলে চলুন শুরু করা যাক ।


১// আপনার ব্লগার ব্লগ অ্যাকাউন্ট লগইন করুন ।

২// ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করে Edit HTML এ ক্লিক করুন ।

৩// তারপর আপনার কীবোর্ড Ctrl+F প্রেস করে নীচের ট্যাগটি খুজে বের করুন ।


]]></b:skin>


৪// উপরের ট্যাগের ঠিক উপরে নীচের CSS কোড গুলো কপি পেস্ট করুন ।


.post-body img {
width: 500px!important;
height: 500px!important; }


নোটঃ width: 500px এবং height: 500px মুছে আপনি আপনার পছন্দের সাইজ দিন ।


৫// সব কাজ শেষ এবার Save Template এ ক্লিক করে বেরিয়ে আসুন । ব্যাস এবার আপনার ব্লগ হোম পেজ এর ফটো গুলো দেখুন আশাকরি সব এক সাইজ হয়েগেছে । এটা আমি নিজেই পরীক্ষা করেছি তাই এটা ১০০% কাজ হবে ।



✔ তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখাবো নতুন কিছু নিয়ে । পোস্টটি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন এবং আমাকেও জানাতে পারেন । কোন সমস্যা হলে আমাকে জানান ফেচেবুক বা এই ব্লগে কমেন্ট করে যানাতে পারেন । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets