বন্ধুরা আমারা যারা কমেন্ট ব্যবহার করি তারা নানা সমস্যাই পড়ে থাকি এবং সব সমস্যার মোটামোটি একটি সমধান বের করেনিই । কিন্তু আমারা আর একটা বড় সমস্যাই খুব পড়ি সেটা হল সিডি কিংবা ডিভিডি নিয়ে । কি বুজতে পারলেন না তো দাঁড়ান বুঝিয়ে বলছি । আমার মনে হয় আমারা কম বেশি সবাই বাজার থেকে না ডিভিডি , সিডি ডিস্ক কিনি সেটা উইন্ডোজ এর হতে পারে বা মুভি ও হতে পারে । কি কিনেন তো নাকি । যাই হোক অনেক সময় দেখে যাই নিজের বা আত্মীয় এর বিয়ের ও ডিভিডি করা হয় । এখুন সমস্যা হল আমার অনেক সময় দেখে সেই সকল দরকারি ডিভিডি বা সিডি ডিস্ক গুলো আমাদের অজান্তে নষ্ট হয়ে গেছে সেটা কোন ভাবে স্কাচ এর কারে বা অন্য কোন কারনেও হতে পারে । এখুন আপনার সেই ডিভিডি খুব দরকার কিন্তু আপনি কোন ভাবেই সেটা চালাতে পারছেন না বা পিসি তে কপিও করতে পারছেন না । যদি সেই রকম কিছু আপনার সাথে ঘটে থাকে তাহলে আজকের এই পোস্ট শুধু শুধুই আপনার জন্য ।

আজকে আমি আপনাদের সাথে এনম সফটওয়্যার নিয়ে এলাম যা দিয়ে আপনি যেকোনো নস্ট ডিভিডি , সিডি থেকে ডাটা আপনার পিসিতে খুব সহজে কপি করে নিতে পারবেন । সফটওয়্যার দুটির না হল
 ১ // CDRecoveryToolbox  ২// IsoPuzzle  এই দুটি ছাড়ও আরও অনেক আছে সেগুলো নিয়ে সময় পেলে পোস্ট করবো ।






✔ উপরে আমি দুটি সফটওয়্যার এর নাম বলেছি দুটির লিঙ্কও দেবো কিন্তু বিস্তারিত আলোচনা করবো CDRecoveryToolbox নিয়ে ।



CDRecoveryToolbox  একটি ফ্রী সফটওয়্যার এবং আমার খুব পছন্দ হয়েছে । কারন আমার অনেক দিন এর একটি ৪ গিবি ডিভিডি ছিল যেটা থেকে আমি কোন ভাবেই ফাইল গুলো কপি করতে পারছিলাম না কিন্তু এটা ব্যবহার করে আমি সেগুলো খুব সহজে ( তবে সময় একটু বেশি লেগেছি ) কপি করতে পেরেছি । যাই হোক নীচে থেকে দেখে নিন সফটওয়্যার ব্যবহার ও ডাউনলোড লিঙ্ক ।


ডাউনলোড লিঙ্ক
 ↓ 






নীচে থেকে দ্বিতীয় সফটওয়্যার IsoPuzzle ডাউনলোড করে নিতে পারেন 





✔ ডাউনলোড এর কাজ শেষ হয়ে আপনার ইন্সটল প্রক্রিয়ও শেষ হয়েছে আশাকরি । যাই হোক চলুন এবার দেখে নিই কিভাবে CDRecoveryToolbox সফটওয়্যারটি কাজ করে । নীচের স্টেপ দেখুন ।


১// সফটওয়্যার ইন্সটল হয়েগেল ইন্সটল ফাইল ওপেন করুন তারপর ডিভিডি রাইটারে আপনার নষ্ট ডিভিডি , সিডি প্রবেশ করান । তাহলে দেখেন অটো ড্রাইভ সিলেক্ট হয়ে যাবে । নীচের চিত্রে দেখুন ।





২// উপরের চিত্রে মতো আপনার আসলে Next বাটনে ক্লিক করুন । তারপর কথাই কপি করবেন টা দেখিয়ে দিন । নীচের চিত্র দেখে করুন ।





৩// এবার আপনাকে আর কিছুই করতে হবে না সফটওয়্যার তার কাজ করবে আপনি শুধু চুপ করে বসে বসে দেখুন । কিভাবে কপি হবে নীচের গিফ ফটোটি দেখুন ।






✔ আপনার ডিভিডি সিডি এর উপর নির্ভর করবে যে কত সময় লাগবে কপি হতে । তাছাড়া আপনি আমার দেওয়া দ্বিতীয় সফটওয়্যার IsoPuzzle  ব্যবহার করে দেখতে পারেন সুনেছি ওটাও ভালো কাজ করে তবে আমি নিজে পরীক্ষা করে দেখিনি । 


✔ আমার এই পোস্ট থেকে যদি আপনার মনে হয় উপকার হবে বা হয়েছে তাহলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন । ডাউনলোড করতে যেন কোন সমস্যা না হয় তাই ৪ টি জনপ্রিয় ফাইল শেয়ারিং সাইটে Upload করে দিয়েছি । তাহলে আজকের মতো এই পর্যন্ত । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. Glad to have found your site. Keep up the good work! DB Product Review

    উত্তরমুছুন
  2. মোঃ আসলাম পারভেজ৮:৪৯ AM

    ধন্যবাদ ভাই । আশাকরি সঙ্গেই থাকবেন ।

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets