বন্ধুরা সবাই কেমন আছেন আশাকরি ভালো ও সুস্থ আছেন । আজকে আমি আপনাদের সাথে খুব কাজের একটি টিপস শেয়ার করবো আশাকরি আপনাদের খুব খুব কাজে আসবে । বর্তমান সময়ে প্রতিনিয়েত দেখা যাছে কোন না কোন ব্লগ থেকে অন্য একজন ব্লগার পোস্ট কপি করে নিজের নামে চলাছে সে ভাবছে আপনার কিছুই করার নাই তাহলে তার ধারনা সম্পূর্ণ ভুল আছে DMCA - Google এ আপনি আজি রিপোর্ট করুন দেখুন সত্যিই যদি প্রমানিত হয় সে আপনার পোস্ট কপি করে নিজের ব্লগে পোস্ট করেছে তাহলে তার পোস্ট মুছে ফেলবে এমন কি ব্লগ ডিলিট হয়েযেতে পারে যদি সেই বাক্তি গুগল google adsense ও বাতিল হয়ে যেতে পারে ।

তাই সবার উচিত নিজের যানা কিছু নিয়ে ব্লগিং শুরু করা এতে লিখার ও ব্লগ এর মান বাড়ে । তাহলে দেখে নিন কিভাবে আপনার DMCA তে রিপোর্ট করে আপনার কপি করা পোস্ট ডিলিট করিয়ে দেবেন। এর জন্য আপনাকে আমার নীচের স্টেপ গুলো দেখে দেখে করতে হবে ।








ব্লগার DMCA - Powered By গুগল 


ব্লগার ডিএমসিএ হল সম্পূর্ণ ফ্রী একটি সার্ভিস এটা এটা ব্যবহার করে আপনি যেকোনো কপি করা ডুপ্লিকেট পোস্টকে খুব সহজে মুছে দিতে সাহায্য করে । এটা করা খুবি সোজা শুধু ছোট্ট একটি ফর্ম পুরন করতে হবে ব্যাস যা করার তারাই করবে ।




কিভাবে ডিএমসিএ তে রিপোর্ট করবেনঃ 


১// এর জন্য প্রথমে আপনাকে Blogger DMCA Complaint Form এ যেতে হবে । তারপর সাধারন কিছু স্টেপ আছে নীচে দেখুন ।

২// এবার উপরের লিঙ্কে ক্লিক করলে একটি পেজ আসবে সেখান থেকে Contact Information এ যান সেখানে দরকারি সব কিছু দিয়ে ফর্ম পুরন করুন । নীচের চিত্রে দেখুন ।






৩// উপরের স্টেপে দেখুন আপনার নাম , আমার কাম্পানি নাম , আপনি যদি আপনার ব্লগের মালিক হন তাহলে সেখানে আপনার সম্পূর্ণ নাম লিখুন যেটা আপনার ব্লগে আছে । তারপর আপনার ইমেল দিন যাতে তারা আমাকে মেল করতে পারে । এবার Cuntry of residence থেকে আপনার দেশ নির্বাচন করুন । 


৪// এবার আপনি নীচের দুটি ফর্ম পাবেন সেখানে যথাক্রমে পুরুন করুন আপনার এবং যে কপি করেছে তার বিস্তারিত দিয়ে তারপর সব শেষ সেই লিঙ্ক দিয়ে দিবেন লাইন বাই লাইন দেবেন ।  নীচে চিত্রে দেখুন ।




৫// এবার চেক বক্স গুলিতে ঠিক দিয়ে দিন । এবং আপনার সিগ্নিচার করতে বলেছে যেখানে সেখানে আপনার সম্পূর্ণ নাম লিখুন  ব্যাস । নীচের চিত্রে দেখুন ।





৬// ব্যাস এবার সব কাজ শেষ এবার সেন্ড করার পালা এর জন্য Submit বাটনে ক্লিক করুন ব্যাস কাজ শেষ । এখানে আপনি আপনাদের সাধারন ভাবে বিস্তারিত বোঝনোর চেষ্টা করলাম বোঝাতে গিয়ে কোথাও ভুল হলে আমাকে ভুল ধরিয়ে দেবেন ।



এটা নিয়ে ভুল ভাল কিছু করার চেষ্টা করবেন না এতে কোন লাভ হবে না । তাই সত্যি যদি কেউ আপনার পোস্ট কপি করে তাহলে তাকে প্রথমে অরনিং দিন তাও না সুনলে তবেই রিপোর্ট করুন। 



আজকের এই পোস্ট যদি আপনাদের ভালো লাগে এবং মনে হয় কাজে আসবে তাহলে অবশ্যই আমাকে যানাতে ভুলবেন না আর বন্ধুদের সাথে অবশ্যই শেয়ার করুন । সবার সাথে জ্ঞান বিতরন করুন এর ফলে আরও জ্ঞান বাড়বে বই কমবে না । ভালো থাকবেন সুস্থ থাকবেন আবারও নতুন কিছু দেখা হবে । আল্লাহ্‌ হাফেজ ।


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. ধন্যবাদ ।

    উত্তরমুছুন
  2. মোঃ আসলাম পারভেজ১২:২৫ PM

    আপনাকেও ধন্যবাদ ।

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets