বন্ধুরা সবাই ক্যামন আছেন আশাকরি সবাই খুব ভালো ও সুস্থ আছেন । আজকে আমি আপনাদের জন্য নিয়ে এলাম দারুন একটি ব্লগার থিম Sang SEO ২০১৪ এটা খুব সুন্দর SEO করা আছে যেটা আপনার ব্লগের পক্ষে খুব ভালো ও সুফল বয়ে আনবে । বর্তমান সময়ে থিম পছন্দ করা খুব কষ্টের নিজে থিম তৈরি না পারলে একটা মন পছন্দ থিম খুজে পাওয়া মোটেও সহজ কাজ না মার মনে হয় অনেকে মন পছন্দ থিম না পাবার কারনে ব্লগিং এর দিকেও এগিয়ে যেতে ভয় পাই । কিন্তু যারা এসো বন্ধুর সাথে যুক্ত আছেন তাদের চিন্তা করার কিছুই নাই কারন আমি আছি । নিজে থিম তৈরি করতে পারিনা তবে সব সময় চেষ্টা করি আপনাদের ভালো লাগে এমন থিম খুজে আপনাদের সাথে শেয়ার করতে । আজকেও সেরকম একটি থিম পেলাম আমার ভালো লাগলো ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি ।









✔ কি বন্ধুরা ডেমো দেখে মনে হছে ব্যবহার করা যাই তাইতো । সত্যি বলতে কি থিম টা খুব খারাপ না আমার ভালোই লেগেছে যদি সেরকম আপনাদেরও লাগে তাহলে নীচে থেকে ডাউনলোড করে আপনার ব্লগে ব্যবহার করতে পারেন ।


✔ দন্বলয়াদ করার আগে আমার ব্লগ থেকে Subscribe করে আসুন তাহলে এই ধরনের থিম আমার ব্লগে পোস্ট হলে আপনি আপনার ইমেলে খুব সহজে ফ্রী পেয়ে যাবেন । নীচে থেকে ডাউনলোড করে নিন ।





✔ ডাউনলোড হয়েগেলে Winrar বা অন্য কোন সফটওয়্যার দিয়ে ফাইলটিকে ওপেন করুন দেখুন তার মধ্যে XML নামক একটি ফাইল আছে সেটি হল থিম । আমার মনে সবাই জানেন কিভাবে ব্লগার ব্লগে থিম সেট করতে হয় মানে ইন্সটল করতে হয় না জানলে নীচের স্টেপ দেখুন ।

১// ব্লগার অ্যাকাউন্ট লগইন করে ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করে Edit HTML এ ক্লিক করুন ।

২// যে কোড গুলো পাবেন সব মুছে ফেলুন তারপর বর্তমান মানে Sang SEO  এর XML ফাইলটিকে নোটপ্যাড দ্বারা ওপেন করুন সব কোড গুলোকে কপি করে আপনার Edit HTML এ পেস্ট করুন ।

৩// সব কাজ শেষ হলে Save Template এ ক্লিক করে সেভ করে নিন । বা হয়েগেল থিম ইন্সটল করা । আরও একটি স্টেপ আছে সেটা Back অপশন থেকে করতে হবে সেটা Edit HTML এর ঠিক উপরে ডান পাশে পাবেন ।


☞ কিকি থাকছে থিম এর সাথেঃ


  1. যেটা থাকছে সেটা হল SEO এটাই সব থেকে বড় পাওয়া এর থিম এর মধ্যে কারন আপনি কষ্ট করে আর SEO করতে হবে না  । 
  2. স্টাইল অ্যাড ব্যানার সঙ্গে সোশ্যাল মিডিয়া । 
  3. সুন্দর একটি মেনু বার । ইত্যাদি । 



☞ যাযা থাকছে এই থিমেঃ


  1. Read more বাটন । তাতে কি এটা অ্যাড করা কোন ব্যাপার না আমি আমি টিপস দেবো আপনারা নিজেই কাজটি করতে পারবেন । 


✔ তাহলে আজকের থিম আপনাদের যদি ভালো লাগে বন্ধুদের সাথে শেয়ার করবেন না সেটা আমি জানি ! হা! হা! কমেন্ট করে অবশ্যই জানাতে ভুলবেন না । কোন রকম এডিট করতে সমস্যা হলে আমাদের ফেসবুক গ্রুপে যানান  বা কমেন্ট করেও জানাতে পারেন আর হা এর আগেও বলেছে এই ধরনের থিম পেতে আমার ব্লগ থেকে Subscribe করে রেখুন যাতে এই ধরনের থিম বিভিন্ন ব্লগার পোস্ট হলেই আপনার ইমেলে পেয়ে যান । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets