বন্ধুরা সবাই কেমন আছেন আশাকরি সবাই খুব ভালো ও সুস্থ আছেন । আমিও আপনাদের দোয়াই ও আল্লাহ্‌ এর রহমতে খুব ভালো আছি । যাই হোক আজকে আমি আপনাদের সাথে খুব মজার একটি টিপস শেয়ার করবো । আজকের এই টিপসটি হয়তো অনেকেই জানেন কিন্তু যারা জানেন না তাদের অনেক কাজে আসতে পারে তাই ভাবলাম শেয়ার করি । স্কাইপি সবাই জানে এটা বর্তমান সময়ে খুবি জনপ্রিয় একটি ভিডিও কল করার মাধ্যম এটা দিয়ে বন্ধুদের সাথে ফ্রী ভিডিও কল করা সম্ভব । তাই আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনি আপনার ব্লগে স্কাইপি যোগাযোগ বাটন যুক্ত করবেন । এই বাটন যুক্ত করলে ভিজিটর আপনার সাথে খুব সহজে যোগাযোগ করতে পারবে । কিভাবে তাহলে নীচে থেকে দেখে নিন।







কাজটি কিভাবে করবেন এর জন্য আমার নীচের ছোট্ট স্টেপ গুলো দেখুনঃ



১// প্রথমে আপনি এই লিঙ্কে ক্লিক করুন → Skype to Blogger Button   করুন তারপর যে পেজ আসবে সেখানে আপনি একটি ফর্ম পাবেন সেটা ফিলাপ করুন খুব ইজি ।

২// ফর্ম ফিলাপ করার জন্য Enter Yout Skype Name এ আপনার স্কাইপি User নাম বসান বাকি নীচের চিত্রের মতো করে দিন। নীচের চিত্রে দেখুন ।





৩// উপরের ফর্ম ফিলাপ করা হয়েগেলেই নীচে দেখবেন কিছু কোড আছে সেগুলোকে কপি করে নিন । নীচের চিত্রে দেখুন ।





৪// এবার আপনার ব্লগে যুক্ত করার পালা এর জন্য আপনি আপনার ব্লগার ব্লগ লগইন করুন ড্যাশবোর্ড থেকে Layout → Add a Gadget → HTML/Javascript এ ক্লিক করুন । তারপর Content ঘরে উপরের কপি করা কোড গুলো পেস্ট করে দিন ।


৫// ব্যাস কাজ শেষ এবার Save বাটনে ক্লিক করে আপনার ব্লগ ভিজিট করুন আশাকরি আপনি কাজটি করতে সফল হয়েছেন ।


নোটঃ এখুন থেকে ভিজিটর আপনার সাথে যোগাযোগ করতে পারবে তবে ভিজিটর এর স্কাইপি অ্যাকাউন্ট থাকতে হবে সঙ্গে তার পিসিতে স্কাইপি সফটওয়্যার ইন্সটল থাকতে হবে ।



☞ ব্যাস আপনার ব্লগে যুক্ত হয়েগেল স্কাইপি বাটন পোস্টটি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন । পোস্টটি সম্পর্কে কোন কোন রকম প্রশ্ন থাকে আমাকে কমেন্টে যানাতে পারেন আমি সমধান দেবার চেষ্টা করবো । তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে এই রকম নতুন কিছু নিয়ে । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets