বন্ধুরা আজকে আমি আপনাদের জন্য নিয়ে এলাম দারুন একটি মজার ও কার্যকারী টিপস আশাকরি প্রতিটি ব্লগার ব্যবহার কারির খুব কাজে আসবে আজকের এই টিপস । আমার টাইটেল দেখে হয়তো অনেক তাই বুঝেগেছেন আমি কোন বিষয়ের উপর আজকের পোস্ট শুরু করছি ! হুম ঠিক ধরেছেন আমি আজকে আমি আপনাদের টেবিল তৈরি করে কিভাবে আপনার ব্লগে ব্যবহার করবেন সেটা দেখাবো । আশাকরি আপনারা যারা ব্লগিং করছেন তাদের পোস্ট করার সময় নানা টিপস শেয়ার করার জন্য টেবিল এর খুব দরকার পড়ে ১০০% পড়ে আমার খুব দরকার পড়ে । আপনার যদি নাও দরকার পড়ে তবুও শিখে রাখুন কাজে আসবে । তাহলে আর নয় কথা সোজা দেখে নিন কিভাবে কাজটি করবেন ।







✔ উপরের চিত্র দেখেই বুজতে পেরেছেন আমি এতোক্ষণ কি নিয়ে বক বক করছিলাম । কি এবার বুজতে পারলেন তো যাই হোক দরকার মনে হলে নীচে থেকে স্টেপ বাই স্টেপ দেখে নিন কিভাবে কি করতে হবে কাজটি করার জন্য । 


১// আপনার মাইক্রোসফট অফিস ওয়ার্ড ওপেন করুন Insert থেকে Table এ ক্লিক করে আপনি কত Columns আর কত Rows নিতে চান তা সিলেক্ট করে নিন হাইট ওয়েট ঠিক করে নিন । ডান পাশ থেকে ডিজাইনে ক্লিক করে টেবিল টিকে মনের মতে করে সাজিয়ে নিন কোন যা যা লিখার তা লিখেনিন । 




২// এবার File থেকে Save As এ ক্লিক করে Web Page, Filtered সিলেক্ট করে Save বাটনে ক্লিক করে সেভ করে নিন এটা ডেস্কটপে সেভ করুন । ডেস্কটপে সেভ করাতে গেলে একটি ম্যাসেজ আসবে Yes এ ক্লিক করে সেভ করে নিন । নীচের চিত্রে দেখুন । 





৩// এবার সেভ করা ফাইল এর উপর মাউস এর ডান ক্লিক করে Open with >> Notepad সিলেক্ট করুন । তাহলেই দেখুন নোটপ্যাড এর মধ্যে এইচটিএমএল কোড পেয়ে যাবেন । নীচের চিত্রে দেখুন । 





৪// এবার নোটপ্যাড এর সকল কোড গুলো কপি করে আপনার ব্লগে পোস্ট করার সময় HTML হিসাবে পোস্ট করুন যেখানে টেবিল দেখাতে চান সেখানেই পেস্ট করবেন । ব্যাস হয়েগেল । 


Table Live Demo















Blogger Tips

Blogger Widget

Template

Computer Tips

How To Make blog

Facebook Like Box

Asobondhu Template

Hack Friend PC

Make Money

Facebook Cooment Box

Asobondhu Template

IDM Crack Tips

Youtube Embed

CSS Menu bar

Asobondhu Template

MS office Any Tips

Any Blogger Help

Favicon Blogger Blog

Asobondhu Template

PC Hardware Tips

Blogger Edit Tips

Subscribe Widget

Asobondhu Template

Any Pc Software Crack

HTML Tips

Readmore Button

Asobondhu Template

PC Full Game

CSS Tips

CSS Blogger Post Font

Asobondhu Template

Web Browser Tips

JS Tips

Hide Blogger Sidebar

Asobondhu Template

Notepad Tips

Domain Tips

DMCA Widget

Asobondhu Template

Ram Problem









✔ তাহলে দেখলেনতো কত সোজা তাহলে এবার আপনিও শুরু করে দিন । কোন রকম সমস্যা হলে আমি হেল্প করতে চেষ্টা করবো । পোস্টটি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. ভাইয়া । আমি আপনার ওয়েবসাইট থেকে হেল্প নিয়া আমার এই ওয়েবসাইট টি বানাছি । http://www.techtunce.in
    . ami রোজ কম বেসি পোস্ট করি । আমার home পেজে ৪ টে পোস্ট শো করে । আজ একটা নিউ পোস্ট করতে গিয়া দেখি
    মাত্র ১ টা পোস্ট শো করছে র বাদ বাকি সব ঠিক থাক আছে , জাখন নিউ পোস্ট টা আমি remove করে দিলাম । এবার ৪ টে করে শো হছে কি স্মস্যা দাদা বলেন আমি west bengal thaki . apnar number ta dile valo hoy ধন্যবাদ

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets