বন্ধুরা সবাই কেমন আছেন আশাকরি ভালো ও সুস্থ আছেন । সামনেই আসছে রমজান মাস চেষ্টা আছে ব্লগার নিয়ে জটিল কিছু পোস্ট করার আশাকরি আমার সঙ্গেই থাকবেন । যাই হোক আজকে আমি আপনাদের জন্য একটি ভিনিন্ন ওয়েডগেট নিয়ে এলাম আশাকরি আপনাদের ভালো লাগবে সঙ্গে কাজেও লাগবে । হুম YouTube Subscribe ইউটিউব বর্তমান সময়ে খুব জনপ্রিয় সবাই যানে এর কাজ কি আশাকরি নতুন করে কিছুই বলতে হবে না । এবং ফেসবুক এর মতো ইউটিউবও আমাদের চ্যানেল আছে যেখানে আপনার ভিডিও Upload করি যদি না করে তাহলে আজকে থেকে শুরু করে দিন । এটা ব্যবহার করার ফলে আপনার ব্লগেরও নাম বাড়বে সঙ্গে ভিজিটর ও আছে । তাহলে কিভাবে করবেন নীচের স্টেপ দেখে দেখে করুন ।


youtube-subscribe-button-blogger-blog


কিভাবে ব্লগার ব্লগে ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব বাটন যুক্ত করবেন 



কাজটি মোটেও কঠিন কিছু না সাধারন কয়েকটি স্টেপ পার করলেই সফল হয়ে যাবেন কাজটি করতে , তাহলে নীচের টিপস গুলো দেখুন আর কাজ করুন ।


প্রথমে এই পেজে যান - developers.google.com  তারপর যে পেজ আসবে সেখান থেকে একটু নীচে যান দেখুন Contents লিস্ট এর মধ্যে একটা Configure a button নামে অপশন আছে তাতে ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।




এবার সেই পেজে অটো একটি পেজ আসবে সেখানে আপনি Configure a button নামে পেজ পাবেন সেখানে আপনি Channel Name or ID: এর যাইগাই আপনার চ্যানেল নাম বা ID বসান । নীচের চিত্রে দেখুন ।






সব কিছু করার ওখানেই দেখুন কিছু কোড পাবেন সেগুলোকে আপনার ব্লগে ব্যবহার করতে পারবেন । ব্যবহার করার জন্য আপনি Blogger.com >> Add a Gadget >> Add HTML/JavaScript এ ক্লিক করে Content ঘরে সেই কোড গুলোকে কপি পেস্ট করুন তারপর সেভ করে নিন ।


নোটঃ যারা নতুন তার দেখেনিন কিভাবে চ্যানেল পাবেন এর জন্য আপনি Youtube.com ওপেন করুন তারপর বাম পাশে দেখুন My Channel এ ক্লিক করুন এবং চ্যানেল বানিয়ে নিন । তাহলে আপনি নীচের চিত্রে দেখুন কিভাবে চ্যানেল ID পাবেন ।






ব্যাস হয়েগেল আশাকরি বুজতে কোন সমস্যা হলনা আমার এই পোস্ট যদি আপনাদের ভালো লাগে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন । কোন রকম সমস্যা হলেও জানাবেন আমার সামনের পোস্ট অপেক্ষাই থাকুন এবং এই ধরনের নতুন নতুন পোস্ট পেতে অবশ্যই আমার ব্লগে Subscribe করে আসুন । তাহলে আজকের মতো এই পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets