বন্ধুরা সবাই আমার সালাম নিবেন । আশাকরি সবাই খুব ভালো ও সুস্থ আছেন আল্লাহ্‌ এর কাছে দোয়া করি যাতে সব সময় ভালো ও সুস্থ থাকেন । আপনাদের দোয়াই ও আল্লাহ্‌ এর রহমতে আমিও ভালো ও সুস্থ আছি । যাই হোক আজকে আমি আপনাদের জন্য নিয়ে এলাম দারুন দুটি কাল কালারের Blockquote  আশাকরি বুজতেই পারছেন Blockquote  কি এবং এর কাজ কি ! এর আগেও আমি এই নিয়ে কয়েকটি পোস্ট করেছি । সে যাই হোক যদি আপনাদের বুজতে সমস্যা হয় এই Blockquote  কি তাহলে আমি নীচে যে কোড দিয়েছিল সেখানে দেখুন একটি সুন্দর বক্সের মধ্যে সেগুলো আছে সেটাকেই Blockquote  বলে । তাহলে বেশি কথা বাড়াবো না নীচে থেকে দেখে নিন ।









কিভাবে আপনার ব্লগে যুক্ত করবেনঃ 


১// প্রথমে আপনার ব্লগার ব্লগ লগইন করুন ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করুন । 

২// এবার Edit HTML এ ক্লিক করে আপনার কীবোর্ড এর CTRL + F প্রেস করে নীচের ট্যাগটি খুজুন । 

]]></b:skin>

৩// এবার উপরের ট্যাগ এর ঠিক আগে/উপরে নীচে যেকোনো একটি স্টাইলের কোড কপি পেস্ট করুন ।



Blockquote Style → 1 




.post blockquote{
    margin : 0 20px;
    padding: 50px 30px 50px 30px;
    background : #FFF url(http://2.bp.blogspot.com/-3IPDVIed86U/UFbrRVK9DSI/AAAAAAAABZw/SggQ1KxGsMY/s320/rb+style+05.png) no-repeat top;
    font: bold .9em Helvetica, "comic sans ms",Courier,"Times New Roman", Times, serif;
    color : #000;
    }

    .post blockquote div{
    background : #FFF url(http://2.bp.blogspot.com/-r11w43uUum4/UFbrfE0YlII/AAAAAAAABZ4/LDEqKXedZGA/s320/rb+style+05...png) no-repeat bottom;
    padding-bottom: 50px;
    }

    .post blockquote p {
    margin: 0;
    padding-top:10px;
    }




Blockquote Style → 2



.post blockquote {
background: #484B52 url(http://4.bp.blogspot.com/-fnkodPA08K0/UFdvpAdY65I/AAAAAAAABeI/Ib5S6EiMnSI/s1600/rb+style+09.gif) ;
background-position:;
background-repeat:repeat-y;
margin: 0 20px;
padding: 20px 20px 20px 50px;
-moz-border-radius: 15px;
border-radius: 15px;
color:#C7CACF;
font: bold 1.1em Helvetica, verdana, serif, Georgia, "Times New Roman";
}
.post blockquote p {
margin: 0;
padding-top: 10px;
}




☞ উপরের দুটি স্টাইল ভিন্ন আছে সময়ের অভাবে ডেমো দিতে পারলাম না তবে আপনার দুটির যেকোনো একটি ব্যবহার করতে পারেন । ব্যবহার করেই দেখুন ভালো লাগবে ।



কিভাবে আপনার ব্লগে ব্যবহার করবেনঃ

১// প্রথমে আপনার ব্লগ পোস্টে যান তারপর HTML ট্যাবে ক্লিক করুন এবং নীচের কোড গুলো কপি পেস্ট করুন যেকোনো স্থানে কপি পেস্ট করতে পারেন সেটা আপনার ব্যাপার ।


<blockquote><div>Enter Your Blockquote Text Here</div></blockquote>



২// উপরের কোড থেকে Enter Your Blockquote Text Here মুছে সেখানে আপনি যে কোড বা লিখে দিতে চান সেটা ওখানে লিখতে পারেন । ব্যাস এবার Publish করে দিন । আপনার ব্লগ পোস্ট দেখুন ।



☞ আশাকরি আপনি কাজটি করতে সফল হয়েছেন । পোস্টটি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না । কোন সমস্যা হলে কমেন্ট করে যানাতে পারেন । তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets