বন্ধুরা আমার সালাম নিবেন । আজকে আমি আপনাদের সাথে অতি সাধারন একটি বিষয় নিয়ে পোস্ট করতে যাছি । যারা ইতি মধ্যে অভিজ্ঞ বা অভিজ্ঞ হয়েগেছেন তাদের কাজে না আসতেও পারে কারন তাদের আগে থেকেই বিষয়টি যানা দরকার । যাই হোক আমার নতুন বন্ধুদের জন্য আজকের এই পোস্ট আশাকরি সবার কাজে আসবে । ব্লগার ব্লগের এই রকম অনেক ফিচার আছে যেগুল এখুনও আমাদের কাছে অজানা কিন্তু ফিচার গুলোর কাজ অসাধারন । যেমন আজকের টা আমার কাছে এই টিপসটি খুবি দরকারি মনে হয়েছে । আমার যখুন পোস্ট করে তখুন পোস্টের সুবিধা অর্থে বিভিন্ন বিভাগ বা লেবেল বা ক্যাটাগরি ব্যবহার করি । এক সময় দেখে যাইযে আমার খুব বেশি লেবেল ব্যবহার করে ফেলেছি যেটা আমাদের ব্লগ পেজকে মোটেও সুন্দর করেনা বরং বেশি লেবেল ব্যবহার করার ফলে ব্লগটি দেখে খারাপি লাগে ।

ভয় পাবেন না আপনি ইছে মতো লেবেল ব্যবহার করলেই যে সব কটি বিভাগকে আপনার ব্লগে শো করাতে হবে এমন কোন কথা নেই । আর সেই জন্য ব্লগার আপনাদের সেই সুধুর জন্য এই ডিফল্ট সেটিংস্‌ দিয়েছে যার ফলে আপনি আপনার পছন্দ মতো বিভাগ সিলেক্ট করে আপনার ব্লগে শো করাতে পারেন ।









কিভাবে Selected বিভাগ যুক্ত করবেনঃ

১// আপনার ব্লগার ব্লগ লগইন করুন ড্যাশবোর্ডে যান ।

২// এবার Layout এ ক্লিক করুন ।

৩// যে স্থনে আপনি বিভাগ অ্যাড করে রেখেছেন সেখানে ক্লিক করুন ।

৪// এবার যে পেজ আসবে সেখান থেকে Selected Labels এ ক্লিক করুন Edit এ ক্লিক করুন ।



৫// এবার একটি পেজ আসবে সেখান থেকে আপনি আপনার যুক্ত করা সব লেবেল বা বিভাগ দেখতে পাবেন সেখান থেকে আপনি যে বিভাগটি দেখাতে চাননা সেটা থেকে ঠিক তুলে দিন তারপর Done এ ক্লিক করুন ।





৬// ব্যাস সেভে ক্লিক করে বেরিয়ে আপনার ব্লগ ভিজিট করে দেখুন আপনি যেগুল রেখেছেন সেগুলো বাদে বাকি সব বিভাগ আর দেখা যাছে না ।




☞সর্ব শেষ কথাঃ


আশাকরি কাজটি করতে আপনার কোন সমস্যা হল না । সমস্যা না হবারি কথা কারন টিপসটি খুবি সোজা । তাহলে আজকের মতো এই পর্যন্ত পোস্টটি ভালো লাগলে এবং আপনাদের কাজে আসলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন । ব্লগার বিষয়ে এই ধরেনের বিভিন্ন টিপস পেতে সঙ্গেই থাকুন ।ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. অনেক সুন্দর হইছে

    উত্তরমুছুন
  2. মোঃ আসলাম পারভেজ৩:৫৪ AM

    ধন্যবাদ ভাই । :)

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets