ব্লগস্পট ব্লগে বিভাগ এডিট করে দরকার মতো Selected বিভাগ যুক্ত করুন !!

বন্ধুরা আমার সালাম নিবেন । আজকে আমি আপনাদের সাথে অতি সাধারন একটি বিষয় নিয়ে পোস্ট করতে যাছি । যারা ইতি মধ্যে অভিজ্ঞ বা অভিজ্ঞ হয়েগেছেন তাদের কাজে না আসতেও পারে কারন তাদের আগে থেকেই বিষয়টি যানা দরকার । যাই হোক আমার নতুন বন্ধুদের জন্য আজকের এই পোস্ট আশাকরি সবার কাজে আসবে । ব্লগার ব্লগের এই রকম অনেক ফিচার আছে যেগুল এখুনও আমাদের কাছে অজানা কিন্তু ফিচার গুলোর কাজ অসাধারন । যেমন আজকের টা আমার কাছে এই টিপসটি খুবি দরকারি মনে হয়েছে । আমার যখুন পোস্ট করে তখুন পোস্টের সুবিধা অর্থে বিভিন্ন বিভাগ বা লেবেল বা ক্যাটাগরি ব্যবহার করি । এক সময় দেখে যাইযে আমার খুব বেশি লেবেল ব্যবহার করে ফেলেছি যেটা আমাদের ব্লগ পেজকে মোটেও সুন্দর করেনা বরং বেশি লেবেল ব্যবহার করার ফলে ব্লগটি দেখে খারাপি লাগে ।

ভয় পাবেন না আপনি ইছে মতো লেবেল ব্যবহার করলেই যে সব কটি বিভাগকে আপনার ব্লগে শো করাতে হবে এমন কোন কথা নেই । আর সেই জন্য ব্লগার আপনাদের সেই সুধুর জন্য এই ডিফল্ট সেটিংস্‌ দিয়েছে যার ফলে আপনি আপনার পছন্দ মতো বিভাগ সিলেক্ট করে আপনার ব্লগে শো করাতে পারেন ।









কিভাবে Selected বিভাগ যুক্ত করবেনঃ

১// আপনার ব্লগার ব্লগ লগইন করুন ড্যাশবোর্ডে যান ।

২// এবার Layout এ ক্লিক করুন ।

৩// যে স্থনে আপনি বিভাগ অ্যাড করে রেখেছেন সেখানে ক্লিক করুন ।

৪// এবার যে পেজ আসবে সেখান থেকে Selected Labels এ ক্লিক করুন Edit এ ক্লিক করুন ।



৫// এবার একটি পেজ আসবে সেখান থেকে আপনি আপনার যুক্ত করা সব লেবেল বা বিভাগ দেখতে পাবেন সেখান থেকে আপনি যে বিভাগটি দেখাতে চাননা সেটা থেকে ঠিক তুলে দিন তারপর Done এ ক্লিক করুন ।





৬// ব্যাস সেভে ক্লিক করে বেরিয়ে আপনার ব্লগ ভিজিট করে দেখুন আপনি যেগুল রেখেছেন সেগুলো বাদে বাকি সব বিভাগ আর দেখা যাছে না ।




☞সর্ব শেষ কথাঃ


আশাকরি কাজটি করতে আপনার কোন সমস্যা হল না । সমস্যা না হবারি কথা কারন টিপসটি খুবি সোজা । তাহলে আজকের মতো এই পর্যন্ত পোস্টটি ভালো লাগলে এবং আপনাদের কাজে আসলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন । ব্লগার বিষয়ে এই ধরেনের বিভিন্ন টিপস পেতে সঙ্গেই থাকুন ।ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

2 মন্তব্যসমূহ

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال