ব্লগার ব্লগে কিভাবে Static Pages তৈরি করবেন ! নতুন আপডেট ২০১৪ ! সবার যেনে রাখা জরুরি !!

বন্ধুরা সবাই সালাম নিবেন । আশাকরি সবাই ভালো ও সুস্থ আছেন আল্লাহ্‌ এর কাছে দোয়া করি যাতে ভালো ও সুস্থ থাকেন । যাই হোক আজকে আমি আপনাদের জন্য ব্লগার ব্লগের নতুন একটি আপডেট পোস্ট নিয়ে এলাম । আপনার যারা ব্লগিং করছেন তারা দেখে থাকবেন ব্লগার নতুন নতুন আপডেট করেই চলেছে এতে যেমন সুবিধা আনাছে তেমুনি অনেকেই আপডেট ভার্সন ঠিক মতো বুজতে পারছে না কিভাবে কি করতে হবে । ধরুন আজকের এই পোস্টের কথা আগে খুব সহজে Pages অপশনে ক্লিক করলেই সেখান থেকেই আপনি Static Pages তৈরি করতে পারতেন কিন্তু ব্লগার এটিকে আপডেট করে গ্যাজেট এর মধ্যে ঢুকিয়ে দিয়েছে যেটা অনেক নতুন ব্যবহার কারিরা যানেনা কিভাবে কি করতে হবে । তাহলে দেখে নিন কিভাবে Static Pages তৈরি করবেন ।







☞ আশাকরি বুঝতে পারছেন আমি আপনাকে ঠিক কি বোঝাতে চাইছি । নীচে থেকে দেখে নিন কিভাবে এই আপডেট ভার্সনে কাজ করবেন । কাজটি খুব সোজা করা হয়েছে সঙ্গে কিছু দারুন ফিচার অ্যাড করা হয়েছে । নীচে দেওয়া হল কিকি আপডেট হয়েছে ।


Edit → এটা ও এই নতুন আপডেট এর দ্বারা আপনি খুব সহজে যেকোনো পেজকে আপডেট করে নিতে পারবেন ।

View → এটা খুবি দরকারি একটি ফিচার এটার দ্বারা আপনি খুব সহজে বুঝে নিতে পারবেন আপনার পেজটি কেমন হল ।

Share → এই শেয়ার বাটন ব্যবহার করে আপনি আপনার নতুন পেজটিকে খুব সহজে গুগল+ এ শেয়ার করতে পারবেন । এটাও দারুন একটি ফিচার ।

Delete → ডিলিট বাটন এর ব্যবহার মনে হয়না বলে দিতে হবে সবাই জানে এর কাজ ।




এবার দেখেনিন কিভাবে এই নতুন আপডেট ভার্সনে পেজ এর মধ্যে লিঙ্ক যুক্ত করবেনঃ 



☞ এর জন্য প্রথমে আপনি আপনার  ব্লগার ব্লগ লগইন করুন ড্যাশবোর্ড থেকে Layout এ ক্লিক করুন । এবার Add a Gadget → Pages অপশনে ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 





☞ এবার যে পেজ সেখানে থেকে + Add external link এ ক্লিক করুন তাহলেই নতুন একটি পেজ আসবে সেখানে আপনি পেজ এর নাম দিন এবং যে লিঙ্ক দিতে চান সেটি দিন Save এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 





☞ ব্যাস হয়েগেল এবার আপনি ইছে করলে সব কটি কে সিলেক্ট করে আপনার মেনুবারে ব্যবহার করতে পারেন । যদি এখুন যেসকল মেনুবার বা থিম রিলিজ হছে সেগুলতে এই গুলো ব্যবহার করার দরকার নাই শুধু পেজ করে লিঙ্ক কপি পেস্ট করলেই হয়ে যাই । 


☞ এই নতুন আপডেটে আর একটু খুবি দরকারি ফিচার অ্যাড করা হয়েছে সেটা হল Search Description অপশন যেটা ব্যবহার করে আপনার সেই পেজের সম্পর্কে Description দিতে পারবেন ।






☞ বুজতে কোথাও কোন রকম সমস্যা হলে নীচে কমেন্ট করে যানান আমি হেল্প করতে চেষ্টা করবো । তাহলে আজকের পোস্টটি আমার মতে অনেকেরি খুবি দরকারে আসবে এখুন হয়তো অনেকে বুঝতে পারছে না বা পোস্ট এড়িয়ে যাছে কিন্তু কোন না কোন সময় তাদের এই টিপসটি কাজে আসবেই আসবে । তাহলে পোস্টটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ । 

এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

4 মন্তব্যসমূহ

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

  1. + Add external link দিয়ে তো নতুন পেজ তৈরী করা হয়, কিন্তু পোষ্ট করার সময়
    Search Description এড করবো কিভাবে

    উত্তরমুছুন
  2. মোঃ আসলাম পারভেজ২:২৬ PM

    ডান পাশে দেখবেন Search Description নামে একটি অপশন আছে । ধন্যবাদ ।

    উত্তরমুছুন
  3. search description option ta kothi pabo

    উত্তরমুছুন
  4. eita to bortoman label likhe tahke

    উত্তরমুছুন
নবীনতর পূর্বতন

نموذج الاتصال