বন্ধুরা সবাই সালাম নিবেন আশাকরি সবাই খুব ভালোও সুস্থ আছেন । আমিও আপনাদের দোয়াইও আল্লাহ্‌ এর রহমতে খুব ভালোও সুস্থ আছি । যাই হোক আজকে আমি আপনাদের জন্য দারুন একটি ব্লগার ওয়েডগেট নিয়ে এলাম আশাকরি আপনাদের ভালো লাগে । আজকের এই ওয়েডগেট এর নাম লাইভ ট্রাফিক ফিড ( Live Traffic Feed ) কি ভাবছেন অনেক ব্লগে দেখেছেন ! চিন্তা নেই এখুন থেকে সবাই আপনার ব্লগেও দেখতে পাবে । এখুন অনেকের প্রশ্ন এই লাইভ ট্রাফিক ফিড ( Live Traffic Feed ) এর কাজ কি । আসালে এর কাজ হল আপনার ব্লগে কোন দেশ থেকে কোন ব্যাকলিঙ্ক এর মাধ্যমে ভিজিটর আপনার ব্লগে আসছে কত মিনিট আগে কোথা থেকে কোন ভিজিটর আপনার ব্লগে ভিজিট করেছিল এই সব খুব সহজে দেখতে পাবেন । এটা শুধু আপনি না সকল ভিজিটরি দেখতে পাবে । তাহলে নিচে থেকে দেখে নিন কিভাবে আপনার ব্লগে যুক্ত করবেন এই মজার ওয়েডগেট  ।











☞ উপরের ডেমো দেখে আশাকরি বিসয়টি আপনার কাছে পরিষ্কার হয়েছে । এবার ব্লগে যুক্ত করার পালা যারা যারা ব্যবহার করতে চান নিচে দেখুন ।


কিভাবে আপনার ব্লগে যুক্ত করবেন নিচের স্টেপ দেখুন !



  • এখান PERSONALIZE YOUR FEEDJIT থেকে কালার , সাইজ ইত্যাদি ঠিক করুন ।
  • Install Feedjit on my: থেকে ব্লগার সিলেক্ট করুন ।
  • সব শেষ GO তে ক্লিক করুন । নিচের চিত্রে দেখুন ।







  • উপরের মতো সব ঠিক করলেই নিচের মতো কিছু কোড পেয়ে যাবেন ।



<script type="text/javascript" src="http://feedjit.com/serve/?vv=1512&amp;tft=3&amp;dd=0&amp;wid=dbc326f1c8078bb81bf4eb63d9cd054e&amp;pid=0&amp;proid=0&amp;bc=3039DB&amp;tc=FFFFFF&amp;brd1=336699&amp;lnk=F6FCCD&amp;hc=FFFFFF&amp;hfc=000000&amp;btn=000000&amp;ww=254&amp;wne=4&amp;srefs=1&amp;went=10"></script><noscript><a href="http://feedjit.com/">Live Traffic Stats</a></noscript>



আপনি অবশ্যই উপরের কোড গুলোও ব্যবহার করতে পারেন ।




  • এবার আপনার ব্লগার অ্যাকাউন্ট লগইন করুন ।
  • তারপর ড্যাশবোর্ড থেকে Layout → Add a Gadget → HTML/Javascript এ ক্লিক করুন ।
  • এবার সেই কোড গুলোকে Content ঘরে কপি পেস্ট করুন ।



আশাকরি কাজটি সুন্দর ভাবে করতে সফল হয়েছেন । 



☞ তাহলে আজকের মতো এই পর্যন্ত কোন সমস্যা হলে অবশ্যই যানাবেন । আজকের এই পোস্ট আপনার ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন এবং তাদের কেউ দেখার সুযোগ করে দিন । ভালো থাকবেন সুস্থ থাকবেন আমাদের সাথেই থাকুন । আল্লাহ্‌ হাফেজ ।


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets