আসসালামু অলাইকুম , আমি ফেসবুকে অনেক সময় কাটলেও আমি ফেসবুক সেটিং নিয়ে দরকার ছাড়া বেশি ঘাটাঘাটি করিনা তাই ফেসবুক এর ছোট ছোট ফিচার গুলো হয়তো এখুনও আমার অজানা সে যাই হোক সেগুল আসতে আসতে শিখে যাব আপনারা দোয়া করবেন । আমার কথা বাদ দেন আসুন দেখি ফেসবুক আমাদের জন্য নতুন ফ্রী ফিচার যুক্ত করেছে সেটা আসলে কি ! আমি টাইটেলে বলছে Call to Action আসলেই কি এই Call to Action ফেসবুকের নতুন ফিচার আমি বলবো না এটা মোটেও ফেসবুকের নতুন ফিচার না তবে আমাদের মানে সাধারন ফেসবুক ব্যবহার কারিদের কাছে এটা নতুন এখুন আপনারা বলবেন এটা আবার কেমন কথা তাহলে আর একটু খুলে বলি Call to Action বাটনটি শুধু মাত্র advertisers এর দের জন্য প্রযোজ্য ছিল কিন্তু এই ফিচারটা কালকে হটাৎ আমার চোখে পড়ে ।







এরা কাজ কি এবং কিভাবে কাজ করে !


আসালে এরা কাজ বলতে কত কি আছে আমি এখুনও সম্পূর্ণ যেনে উঠতে পারিনি বা যেটুকু যেনেছি হয়তো সেটাই এর সিমা বধ্য এটা দ্বারা আপনি আপনার ফেসবুক ভিডিও আপলোড করার পর Call to Action ক্লিক করে সেখান থেকে যেকোনো একটি অপশন সিলেক্ট করে সেখানে আপনার ফেসবুক আপলোড করা ভিডিও লিঙ্ক বা আপনার ওয়েবসাইট লিঙ্ক দিতে পারেন এর ফল সরুফ যেটে বোঝা যাছে এটার ফলে কিন্তু ব্লগে/ওয়েবসাইট ভিজিটর ভালোই বাড়বে । নিচের চিত্রে দেখুন । 





এটা আমি কালকেই চেক করেছি এবং দেখলাম এটা ভালোই কাজ করছে আমি আশাকরি ফেসবুক এর এই নতুন ফিচার আপনাদের ভালো লাগবে এবং আমার পোস্ট থেকেও ইছুটা হলেও এটা সম্পর্কে ধারনা পেলেন এবার আপনারা ঘাটতে থাকুন বা অপেক্ষা করতে থাকুন আসাতে আসতে এটা সম্পর্কে আরও বিস্তারিত দেওয়া হবে ।


পোস্টটিতে কতটা বঝাতে পারলাম যানিনা তবে উপরের ফটো লক্ষ করুন একটা যেকোনো ভিডিও আপনার ফ্যান পেজে আপলোড করার জন্য রেডি করুন নিচে দেখুন Call to Action অপশন পাবেন । যাই হোক পোস্টটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন । এটা একটা নতুন ফিচার তাই আমার কোন ভুল হলে অবশ্যই ধরিয়ে দেবেন । তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু অলাইকুম । 

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets