আসসালামু অলাইকুম বন্ধুরা , জনপ্রিয় সোশ্যাল সাইট ফেসবুক এর নতুন এক ফিচার চালু করা হয়েছে যানিনা আপনারা এখুনি এটা লক্ষ করেছেন কিনা এই নতুন ভিচার টিকে বাংলাতে ‘নীল ডাইনোসর’ নামেও ডাকা হছে  । সে যাই হোক ফেসবুক ব্যবহার কারিদের জন্য ফেসবুক একটি খুব সুন্দর ফিচার যুক্ত করেছে যার নাম 'প্রাইভেসি চেক আপ' Privacy Checkup ফেসবুক ব্যবহার কারিদের ধাপে ধাপে এই Privacy Checkup মধ্যে দিয়েই জেতে হবে এই ফিচার ব্যবহার করার ফলে ব্যবহার কারিরা অনেক নিরাপদ থাকবে বলেই মনে হছে ।






এর পর থেকে ফেসবুক লগইন করলেই একটি নতুন নীল ডাইনোসরের স্ক্রিন চলে আসবে এবং ফেসবুক ব্যবহার কারিদের গাইড করবে এই নীল ডাইনোসর এবং সেই আপনাকে শিখিয়ে দেবো কিভাবে আপনি আপনার বাক্তি গত সকল তথ্য নিরাপদে রাখবেন অচেনা দের হাত থেকে । বিশ্বজুড়ে বহু ইউজারের কাছ থেকে তথ্যের গোপনীয়তা সংক্রান্ত অভিযোগ পাওয়ার পর গত জুন মাসে নয়া ‘প্রাইভেসি চেক আপ’ লঞ্চ করার কথা ঘোষণা করে ফেসবুক কর্তৃপক্ষ ।


পিসি বা ট্যাবলেট বা মোবাইল পর্দায়  নীল ডাইনোসরটি ব্যবহার কারিদের Privacy Checkup সেটিং এ নিয়ে গিয়ে আপনার বাক্তি গত সকল তথ্য গোপন রাখাতে হবে কিভাবে সেটা শিখিয়ে দেবে । এমন কি আপনার অ্যাকাউন্ট এর তথ্য অন্য কেউ পেয়ে যাতে পারে এমন সন্ধেহ হলে সঙ্গে সঙ্গে আপনাকে সেই লিঙ্ক বা অ্যাপসে ক্লিক করতে বারন করা হবে এবং এর সঙ্গে সঙ্গে Privacy এর একটা শর্টকার্ট আপনার ফেসবুক হোম পেজে শো করবে । 




কি তাহলে মনে হছে ফেসবুক এতো দিনে কাজের একটি ফিচার যুক্ত করল হুম সত্যি এটা খুবি সুন্দর একটি ফিচার এতে অনেকের নিরাপদে ফেসবুক ব্যবহার করতে সাহস হবে । যাই হোক তথ্যটি ইন্টারনেট থেকে কালেক্ট করা হয়েছে । 


পোস্টটি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন পোস্টটি সম্পূর্ণ নিজে লিখেছি তাই কোন রকম কপি পেস্ট করতে চেস্ট করবেন না । তাহলে আজকের মতো এই পর্যন্ত । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু অলাইকুম ।



ট্যাগঃ ফেসবুক , ফেসবুক টিপস , প্রাইভেসি চেক আপ  , ফেসবুক ফিচার 
শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets