অজানা কিছু গুরুত্ব পূর্ণ গুগল ( Google ) সার্চ টিপস ! দেখুন কিছুটা হলেও কাজে আসবে !!

আসসালামু অলাইকুম , বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে একটি দরকারি টিপস নিয়ে এলাম গুগলের আশাকরি আপনাদের বিশেষ করে নতুন দের খুব কাজে আসবে । আমি নিচে যে টিপস গুলো দেবো সেগুল সবার কম বেশি প্রতিদিনি দরকার হয় তাহলে কথা না বাড়িয়ে নিচে থেকে টিপস গুলো দেখে নিন ।






নিচে আমি যত সম্ভব কাজের টিপস গুলো দেওয়ার চেস্ট করবো আজকে আমি কোন ফ্যান টিপস শেয়ার করবো না সেটা অন্য কোন দিন সময় পেলে করা যাবে । তাহলে নিচে থেকে দেখে নিন কি কি থাকছে আপনাদের জন্য । 



সব কটি টিপস নিচে 



যেকোনো কিছুর  Definition ( সংজ্ঞা ) খুজবেন যেভাবে !


খুব সোজা Google এ যান সেখানে তারপর Define তারপর যে বিষয়ের সংজ্ঞা যানতে চান সেটা লিখুন এন্টার চাপুন দেখুন নিচে আপনার কাংখিত বিষয়ের সংজ্ঞা হাজির হয়ে যাবে । নিচের চিত্রে দেখুন !





যেকোনো ফোন নাম্বার এর লোকেশন খুজেবের করুন !


আপনি চাইলে যেকোনো ফোন নাম্বার এর লোকেশন খুজে বের করতে পারেন এর জন্য আপনাকে সেই নাম্বার টিকে কান্ট্রি কোড সহজে Google এ লিখে এন্টার করতে হবে ব্যাস পেয়ে যাবেন ম্যাপ সহ । নিচের চিত্রে দেখুন !





খুব সহজে যেকোনো পিডিফ ( PDF ) ইবুক ডাউনলোড করবেন যেভাবে !


আপনি চাইলে মাত্র এক ক্লিকে আপনার দরকারি পিডিফ ইবুক গুগল থেকে ডাউনলোড করতে পারবেন এর জন্য আপনাকে শুধু Google সার্চ এ গিয়ে যে ইবুক ডাউনলোড করবেন সেটার নাম তারপর filetype:pdf লিখে সার্চ দিন দেখুন পেয়ে যাবেন আপনার কাংখিত ফাইল । একি ভাবে আপনি অন্য ফরম্যাট এর ফাইলও ডাউনলোড করতে পারবেন । নিচের চিত্রে দেখুন !





যেভাবে ফ্লাইট টাইম সহজে যানবেন !


আপনি চাইলে আপনার প্লেন এর ফ্লাইট সময় গুগল সার্চ এর দ্বারা খুব সহজে যানতে পারবেন এর জন্য আপনাকে Google সার্চ এ গিয়ে Delta তারপর ফ্লাইট নাম্বার লিখে সার্চ দিন বা flights to বা flights from তারপর আপনার ফ্লাইট নাম লিখে সার্চ দিন সহজে পেয়ে যাবেন বিস্তারিত । নিচের চিত্রে দেখুন !






যেভাবে Currency ( মুদ্রা ) চেক করবেন !


আপনি চাইলেই খুব সহজে এক ক্লিকে যেকোনো দেশের মুদ্রাকে নিজ দেশের টাকাতে হিসাব করে নিতে পারবেন এর জন্য আপনাকে Google এ গিয়ে লিখতে হবে 100 dollars in তারপর আপনার দেশের মুদ্রার নাম টাকা হলে ইংরেজিতে Taka লিখুন রুপি হলে ইংরেজিতে Rupee লিখে সার্চ দিন । নিচের চিত্রে দেখুন !





যেভাবে হিসাব করার জন্য calculator ব্যবহার করবেন !


যেকোনো হিসাব করার জন্যও আপনি গুগলকে ব্যবহার করতে চান এটাও খুব সোজা কিছু করতে হবেনা শুধু ইংরেজিতে calculator লিখে সার্চ দিন এবং হিসাব শুরু করে দিন । নিচের চিত্রে দেখুন !





আপনি জানতে পারবেন আপনার শহরে কবে কোন মুভি আসছে !


আপনি গুগলের দ্বারা খুব সহজে জানতে পারবেন আপনার শহরে কথাই এবং কবে কোন মুভি আসছে চাইলে সেখান থেকেই ট্রেলার ও দেখে নিতে পারবেন । এর জন্য আপনাকে শুধু Google সার্চ এ গিয়ে Movie fo , বা Movie in আপনার শহরের নাম লিখে সার্চ দিন পেয়ে যাবেন রেজাল্ট । নিচের চিত্রে দেখুন !






যেভাবে খুব সহজে ট্রান্সলেট করবেন ! 


আপনি চাইলে গুগল translate এ না গিয়েও সার্চ বার থেকেই এক ক্লিকে যেকোনো ওয়ার্ড এর মানে জানতে পারবেন এর জন্য আপনাকে Google এ গিয়ে লিখতে হবে আপনি যেটার মানে যানতে চান সেটা লিখে তারপর meaning in bengali লিখে সার্চ দিন । নিচের চিত্রে দেখুন !






যেভাবে যেকোনো স্থনের তাপমাত্রা কত জানতে পারবেন ! 


আপনি চাইলে কোন ওয়েদার সফটওয়্যার ব্যবহার না করেও আপনি গুগল ব্যবহার করে খুব সহজে যেকোনো স্থানের তাপমাত্রা কত ডিগ্রি তা জানতে পারবেন । এর জন্য আপনাকে Google এ গিয়ে weather তারপর আপনার যাইগার নাম লিখে সার্চ দিন । নিচের চিত্রে দেখুন !






যেভাবে ফটো দিয়ে ফটো সার্চ করবেন ! 


আপনি চাইলে যেকোনো ফটো দিয়ে গুগলে ফটো সার্চ করতে পারবেন । এর জন্য আপনাকে Google Image এ গিয়ে সার্চ এর ডানে ক্যামেরা আইকনে ক্লিক করতে হবে তারপর যে ফটো দিয়ে ফটো সার্চ করবেন সেই ফটো Upload করুন সার্চ করুন দেখুন রেজেল্ট । নিচের চিত্রে দেখুন !







উপরে আমার যানা কিছু দরকারি গুগল সার্চ করার টিপস দিলাম আমি আশাকরি টিপস গুলো থেকে নতুন দের কিছুটা হলেও উপকার হয়েছে এর মধ্যে বেশির ভাগ বিষয়ে সোজা এবং আগে থেকেও যেনে থাকতেই পারেন । 



পোস্টটি খুব পরিশ্রম করে লিখেছি আশাকরি আপনাদের ভালো লাগলো আর হা এটা কোন কপি পেস্ট পোস্ট না তাই আপনারাও আমাকে না জানিয়ে এই পোস্ট কপি করে নিজের নামে চালানোর চেস্ট করবেন না !


তাহলে আজকের মতো এই পর্যন্ত সামনে এই ধরনের নতুন কিছু পেলে অবশ্যই শেয়ার করতে চেস্ট করবো তাই আমাদের সঙ্গেই থাকুন । পোস্টটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ । 

এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

3 মন্তব্যসমূহ

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

  1. যেকোনো ফোন নাম্বার এর লোকেশন খুজেবের করুন !

    উত্তরমুছুন
  2. উত্তরগুলি
    1. ধন্যবাদ মূল্য মন্তব্য টির জন্য । কাজ করার কথা যাই হোক কান্ট্রি কোড দিয়ে কাজ না হলে শুধু নুম্বার দিন সার্চ দিন দেখুন কাজ হবে ।

      মুছুন
নবীনতর পূর্বতন

نموذج الاتصال