আসসালামু অলাইকুম , আজকে আমি আপনাদের জন্য দারুন একটি এনড্রয়েড ক্লিনার অ্যাপ নিয়ে এলাম  আশাকরি আপনাদের ভাল লাগবে সঙ্গে খুব কাজেও লাগবে । অ্যাপটি সম্পর্কে আমি কিছুই জানতাম না গত কালকে আমার এক বন্ধ এটার সম্পর্কে বলল এবং আমি সঙ্গে সঙ্গে গুগল প্লেতে সার্চ দিলাম । আসলে আমি এনড্রয়েড মোবাইল কিছু দিন থেকে ব্যবহার করছি তাই এখুনও ভাল ভাবে এনড্রয়েড বিষয়ে পেকে উঠতে পারিনি আপনাদের দোয়াই ইন্সআল্লাহ্‌ পেকে যাবে :-) , যাই হোক গুগল প্লেতে সার্চ দিয়ে আমিতো অবাক আসলে আপনিও অবাক হবেন কারন এই অ্যাপটি এখুন পর্যন্ত ১০০ মিলিয়ন মানুষ তাদের এনড্রয়েড ডিভাইসে ডাউনলোড করে ব্যবহার করছে কি অবাক হলেন তো ! তাহলে এই অ্যাপ সম্পর্কে আমার মনে হয় না ভাল ভাল কথা বলতে হবে বুঝতেই পারছেন এটা কেমন অ্যাপ আরে অ্যাপটির নাম বলতেই ভুলে গেছি অ্যাপ টির নাম Clean Master । নিচে থেকে ডাউনলোড করুন এবং এর কিছু কাজ দেখে নিন ।







অ্যাপটি ডাউনলোড করতে আপনি নিচের লিঙ্ক গুল দেখুন আপনি ডাউনলোড লিঙ্ক সহ গুগল প্লে লিঙ্ক ও দিয়েছি আশাকরি আপনাদের সুবিধা মত ডাউনলোড করে নিতে পারবেন সঙ্গে চাইলে অ্যাপটি সম্পর্কে সেখানেই সব দেখে নিতে পারবেন ।



 https://play.google.com/store/apps/details?id=com.cleanmaster.mguard&hl=en



উপরে গুগল প্লে থেকে আপনার এনড্রয়েড ডিভাইসে ইন্সটল করে নিন । আপনি চাইলে ডিরেক্ট আপনার পিসি দিয়েও ডাউনলোড করতে এর জন্য এখানে ক্লিক করুন এবং ডাউনলোড করুন ।


আশাকরি ডাউনলোড এর কাজ শেষ হয়েছে তাহলে আর পাচটি অ্যাপ এর মত এটাকেও আপনার এনড্রয়েড মোবাইলে ইন্সটল করে নিন । তারপর ওপেন করুন আশাকরি নিচেই সব বুঝতে পারবেন না বুঝলে নিচের স্ক্রীনশর্ট দেখুন । 


Clean Master :

Clean Master ওপেন করলেই নিচের চিত্রের মত আসবে সেখানে আপনি অ্যাপটির সব কিছু দেখাতে পাবেন মানে এটা অ্যাপ এর হোম । 




Junk Files :


এই ফিচারের মধ্যে এই Junk Files অপশনটি পাবেন আশাকরি বুঝতে পারছেন এর কাজ কি এতে ক্লিক করে অদরকারী ফাইল মুছে ফেলতে পারবেন । 





Phone Boost :


Phone Boost এর কাজকি আশাকরি আলাদা করে বলার কিছুই নাই এটা দিয়ে আপনার মোবাইল রানিং অ্যাপস গুলকে Boost করতে পারবেন । 





Antivirus : 


এটার কাজকি বলে দিতে হবে কি অবাক হছেন একটি অ্যাপ দিয়ে কত কিছু করা যাবে তাও ফ্রী ফ্রী । যাই হোক নিচের স্ক্রীনশর্ট দেখুন । 




App Manager :


এটা ব্যবহার করে আপনি খুব সহজে সেটিং এ প্রবেশ না করেও সুন্দর ভাবে ইছে মত যেকোনো অ্যাপ কে রিমুভ করতে পারবেন । 





ব্যাস হয়েগেল এটা নিয়ে আলোচনার কাজ আশাকরি আপনাদের বুঝতে কোন সমস্যা হল না আপনাদের বুঝতে সমস্যা হলেও আপনার মোবাইলের কোন সমস্যা হবে না ইন্সটল করে রাখুন কাজে আসবেই আসবে এবং উপকারও পাবেন । 


তাহলে আজকের মত এই পর্যন্ত সামনে এই ধরনের মজার ও নতুন কিছু নিয়ে পোস্ট করতে চেস্ট করবো আশাকরি তত দিন সঙ্গেই থাকবেন । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু অলাইকুম । 

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets