আসসালামু অলাইকুম বন্ধুরা , আজকে আমি আপনাদের সাথে আমার ব্যবহার করা মানে এখুন ব্যবহার করছে এমন একটি ওয়েডগেট শেয়ার করবো Feedburner গুগলের এক অসাধারণ প্রোডাক্ট এটার অনেক ব্যবহার আছে যেগুল হয়তো আমারা যানিনা তবে সবাই এটাকে ইমেল সাবস্ক্রাইব হিসাবে ব্যবহার করে আর হয়তো আপনিও যানেন এটা শুধু এর জন্যই ব্যবহার হয় । বন্ধুরা ফীডবারনার এর অসংখ্য দারুন দারুন ব্যবহার আছে তার মধ্যে থেকে আজকে আমি একটি আপনাদের সাথে শেয়ার করবো । আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে Feedburner রিসেন্ট কমেন্ট আপনার ব্লগার ব্লগে ব্যবহার করবেন । ডেমো দেখার জন্য আমার ফুটার দেখুন সাম্প্রতিক মন্তব্য সমূহ বলে যেটা শো করছে সেটাই ।






ওয়েডগেটটি কিভাবে আপনার ব্লগে ব্যবহার করবেন ! 


  • প্রথমে আপনি এখানে ক্লিক করে Feedburner অফিসিয়াল সাইটে যান । 
  • এবার লগইন করুন যদি আপনি নতুন হন তাহলে অ্যাকাউন্ট করুন । 
  • তারপর নিচে Burn a feed right this isntant ঘরে নিচের মতো করে আপনার ব্লগ ulr বসান । 


http://esobondhu.com/feeds/comments/default


উপরের লিঙ্ক URL থেকে esobondhu.com মুছে সেখানে আপনার ব্লগ URL বসান । 




এবার Next এ ক্লিক করুন তাহলে নতুন পেজ খুলবে সেখানে আপনার Feed title এবং Feed Address বসান এবং Next এ ক্লিক করে এগিয়ে যান । 






এবার একটি পেজ আসবে সেখানে দেখাবে Congrats মানে আপনি ফীড করতে সফল হয়েছেন । সেখানে কিছুই করতে হবে না শুধু Next এ ক্লিক করে পরের স্টেপে যান । 

এবার নিচের চিত্রের মতো দুই যাইগাই Clickthroughs এবং I want more! ঠিক দিন । 






এবার Nex এ ক্লিক করে পরের স্টেপে যান এবং সেখানে উপর থেকে Publicize ক্লিক করুন ।




এবার যে পেজ আসবে সেখানে বাম পাশ থেকে BuzzBoost এ ক্লিক করুন এবং সেখন থেকে Feed settings সব নিজের পছন্দ মতো ঠিক করে নিন এবং সব শেষ Activate এ ক্লিক করুন । 






উপরের মতো Activate এ ক্লিক করলেই একটি নতুন পেজ আসবে সেখানে Your BuzzBoost Is Ready নামে একটি ম্যাসেজ পাবেন তার ঠিক নিচে একটি বক্সে কিছু কোড পাবেন সেগুলকে কপি করে নিন ।





এটা আপনার ব্লগে কিভাবে ব্যবহার করবেন নিচে দেখুন !


  • প্রথমে আপনার ব্লগ লগইন করুন ড্যাশবোর্ড থেকে Layout এ ক্লিক করুন । 
  • এবার Add a Gadget → HTML/Javascript এ ক্লিক করুন । 
  • এবার Content ঘরে উপরের যে কোড পেলেন সেগুল কপি পেস্ট করুন । 


ব্যাস তাহলেই হলেগেল দেখলেন কত সোজা আশাকরি আপনাদের কাজ পোস্টটি বুঝতে কোন সমস্যা হল না কোন রকম সমস্যা হলে নিচে কমেন্ট করবেন অবশ্যই হেল্প করবো । 


পোস্টটি ভালো লাগলে অবশ্যই বন্ধদের সঙ্গে শেয়ার করুন নিচে সোশ্যাল মিডিয়া আইকনে ক্লিক করে । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু অলাইকুম । 

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. এই মন্তব্যটি লেখক দ্বারা সরানো হয়েছে।

    উত্তরমুছুন
  2. আপনার ফেসবুক একাউন্ট লগিন থাকা অবস্থায় আপনাকে ক্রিয়েট পেজ বাটনে ক্লিক করুন। আর যদি বুঝতে না না পারেন তাহলে আমার ০১৭১৪-৭৭৯০৩৭ বা ফেসবুক ফ্যানপেজ https://www.facebook.com/pages/Blogging-Jagat/134392296670476 অথবা গ্রুপপেজে যুক্ত https://www.facebook.com/groups/asobondhuaso/

    উত্তরমুছুন
  3. ধন্যবাদ ভাইয়া।

    উত্তরমুছুন
  4. Feedburner অফিসিয়াল সাইট link টা দেন ?

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. পোস্ট আপডেট হয়েছে এখুন দেখুন পেয়ে যাবেন । বুঝতে না পারলে এই লিঙ্ক - http://feedburner.google.com

      মুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets