আসসালামু অলাইকুম , আজকে আমি আপনাদের সাথে ব্লগিং এর দারুন একটি কাজের পার্ট নিয়ে আলচনা করব । আমারা বিভিন্ন বড় বড় সাইট এই ধরনের লাইভ চ্যাট ওয়েডগেট দেখাতে পাই আপনারা আসাকরি জানেন এটা কি কারনে তারা তাদের ব্লগে ব্যবহার করে ! লাইভ চ্যাট খুবি সুবিদা মূলক একটি ওয়েডগেট এটা ব্যবহার করার ফলে ভিজিটর আপনার ব্লগ থেকে সহজে আপনার সাথে যোগাযোগ করতে পারবে ফেসবুক এর মত চ্যাট করতে পারবে । আসাকরি বুঝতে পারলাম এবার নিচে থেকে দেখে নিন কোন দুটি সাইট আজকে আপনার সাথে শেয়ার করতে যাছি ।



live chat widget blogger blog




আমার পছন্দের অনেক চ্যাট সাইট আছে তার মধ্যে থেকে ২ টি আপনাদের সাথে করছি তাহলে নিচে থেকে দেখে নিন ।


ZOPIM : 


আমার পছন্দের মধ্যে এটা অন্য তম কারন এটা খুব সুন্দর ভাবে বাংলা ভাষা সাপোর্ট করে সঙ্গে বাংলা হিসাবে বিভাগ ও আছে আপনি ড্যাশবোর্ড এ গেলেই বুঝতে পারবেন । আমি এই বিস্তারিত আলোচনা করব কারন এগুল ব্যবহার করা ও এখানে অ্যাকাউন্ট করা খুবি সোজা ।



zopim live chat widget



zopim ব্যবহার করার জন্য প্রথমে তাদের অফিসিয়াল সাইট এ যান এখান থেকে । অ্যাকাউন্ট করার জন্য Sign up এ ক্লিক করুন আপনার নাম ইমেল দিয়ে অ্যাকাউন্ট করুন তাহলে আপনার ইমেল ভেরিফাই করতে বলবে ভেরিফাই করুন তাহলে পাসওয়ার্ড চাইবে সেখানে বিস্তারিত দিয়ে Sign up সম্পূর্ণ করুন । তাহলে নিচে মত কোড পাবেন ।








চাইলে আপনি কোড গুলকে সেটিং থেকে নিজের মত ভাষা ইত্যাদি দিয়ে এডিট করে নিতে পারেন এর জন্য আপনাকে ড্যাশবোর্ড থেকে উপরে Settings এ ক্লিক করতে হবে তাহলে সব পেয়ে যাবেন নিচের চিত্রে দেখুন ।





PURECHAT:


আপনি চাইলে এটাও আপনার ব্লগে ব্যবহার করতে পারেন এটাও খুব সুন্দর কাজ করে ব্যবহার করলেই বুঝতে পারবেন । এটাও ব্যবহার করা খুব সোজা সঙ্গে অনেকটা উপরের মতই ।



purechat live chat widget



এটা আপনি ব্যবহার করতে চাইলে প্রথমে এখান থেকে মূল অফিসিয়াল সাইট এ যান তারপর সেখানে Sign up এ ক্লিক করে মাত্র ৫ সেকেন্ডে একটি অ্যাকাউন্ট করে নিন । ব্যাস তাহলেই আপনি কিছু কোড পেয়ে যাবেন সেগুল আপনার ব্লগে ব্যবহার করুন ।





তাহলে আসাকরি বুঝতে কোন সমস্যা হল না সাইট গুল থেকে আপনার ব্লগে ব্যবহার করতে কোন সমস্যা হলে নিচে কমেন্ট করুন সমাধান দেবার চেস্ট করব । পোস্টটি ভাল লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন ।


তাহলে আজকের মত এই পর্যন্ত আবারও দেখা হবে এই রকম নতুন কিছু নিয়ে ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু অলাইকুম ।

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. ধন্যবাদ আসলাম ভাই। ভাই আমর ব্লগে কমেন্টস ফরম দেখাচ্ছে না। আগে দেখা গেছে গত কাল থেকে এই অবস্থা। একটু সাহায্য করুন।

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. কমেন্ট করার জন্য ধন্যবাদ । আমার মনে হয় আপনি সেটিংস থেকে কমেন্ট সিস্টেম হাইড করে রেখেছেন এই ফটো গুল দেখুন - ১// http://goo.gl/Li5Zz2 ফটো ২// http://goo.gl/ce0Vxu ফটো গুল দেখুন এবং ঠিক ঐ রকম আপনার সেটিং ঠিক করে নিন ।

      মুছুন
    2. আপনাকে অনেক ধন্যবাদ আসলাম ভাই। ঠিক ঐ টাই হয়েছিল। এখন ঠিক আছ্

      মুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets