আসসালামু অলাইকুম , আজকে আমি আপনাদের সাথে একটি বাংলা ভিডিও টিউটোরিয়াল শেয়ার করবো মোবাইল ফ্ল্যাশ এটা নতুন কিছু না বিশেষ করে নোকিয়া মোবাইলের ক্ষেত্রে আমার জানা মতে নোকিয়া ৩১১০ মডেলে তো বেশি এটা দরকার হয় যদিও এখুন আর সেই যুগ নাই কারন এখুন সবাই এন্ড্রয়েড এ ডুবে আছে তাই আমার মতো বোকাও কি এন্ড্রয়েডে ডুবে আছে ! :P যাই হোক এখুনও যারা নোকিয়া প্রেমি আছেন তারা এই ভিডিও  টিউটোরিয়ালটি দেখতে পারেন আশাকরি কাজে আসবে । ভিডিও এর ধন্যবাদ যানাই বশার ভাইকে তিনি খুব কষ্ট করে আমাদের সবার জন্য ভিডিও টি বানিয়ে ছেন । আর তিনাকে আমার তরফ থেকে স্পেশাল ধন্যবাদ তার কিছুতা লিখাও কপি করলাম সেই জন্য । :P






 অনেকে মনে করে ফ্লাশ দেয়াটা অনেক কষ্ট কর, এতবড় কষ্ট কে করে? কিন্তু আপনি ভাবুন যদি আপনার মোবাইলের কখনও ফ্লাশ নষ্ট হয়ে যায় অথবা কোন কারনে ফ্লাশ দিতে হয়, বা আপগ্রেড সফটওয়্যার বের হয়েছে তাই আপনি সফটওয়্যার আপগ্রেড করতে চান, তাহলেও এই ফ্লাশ দিতে হয়, আর আপনি বাহিরে কোন দোকানে যাবেন তাতে দেখা যায় সাধারনত 300টাকার মত নেয়, আর নকিয়া কেয়ারে সম্ভবত 500টাকার মত নেয়, তাও আবার কোন গ্যারান্টি দিবে না কেহ, আপনি ফ্লাশ দিয়ে বাসায় আসার আগেই আবার ফ্লাশ নষ্ট হয়ে যেতে পারে,তাহলেতো আবার দিতে হবে, এবং আবার যদি আপনি নিয়ে যান তাহলে আবার একই খরচ দিতে হবে, এখন ভাবুন তাহলে?এতো টাকা খরচ করবেন? আর আপনি যদি ফ্লাশ দিতে যানেন তাহলেতো আপনিই দিয়ে নিতে পারবেন এতো টাকা খরচ হবে না + যতবার ইচ্ছে দিতে পারবেন। তবে আর কথা বাড়িয়ে লাভ কি? বেশি কথা না বাড়িয়ে কাজের কথায় আসি। ভিডিও ইউটিউব এ আপলোড করা আছে তাই অনলাইনে দেখে এবং ইছে করলে ডাউনলোডও করতে পারবেন ।


কাজটি করতে কিকি দরকার নিচের লিস্ট দেখে নিন !


১// আপনার সেটের একটি ক্যাবল যেটি দিয়ে আপনি আপনার পিসিতে কানেক্ট দিতে পারবেন।

২//  Nokia Pc Suilt যাদের কাছে নেই তারা নিচের যেকোন একটি লিংক থেকে ডানউলোড করুন।


লিংক




  • মূল সফটওয়্যার এখানে থেকে ডাউনলোড করুন 
  • Navifirm যাদের কাছে নেই তারা এখান থেকে  ডাউনলোড করুন।
  • আপনার সেটের সফটওয়্যার মানে Firmware
  • আর যা আপনাকে যানতে হবেঃ
  • আপনার সেটের নাম।
  • আপনার সেটের মডেল।



এবার নিচের ভিডিও দেখে আপনিও এখুনি কাজ শুরু করে দিন !







ভিডিও টি ১৯.৫৬ মিনিট এর তাই সুন্দর ভাবে আসতে আসতে বুঝিয়ে বলা হয়েছে কিভাবে কি করতে হবে আশাকরি আপনাদের সমস্যা হবে না আর দরকারি উপরে সব কিছুই দিয়ে দিয়েছি । পোস্টটি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন কোন সমস্যা হলে নিচে কমেন্ট করুন ।


তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে ভালো থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু অলাইকুম এবং অগ্রিম ঈদ মুবারক ।

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets