আসসালামু অলাইকুম , আজকে আমি আপনাদের জন্য খুবি কাজের একটি টিপস নিয়ে এলাম আমি উপরে টাইটেলে বলেছি কিভাবে আপনার এনড্রয়েড মোবাইলের যেকোনো স্থনের স্ক্রীনশর্ট নিবে । হুম এনড্রয়েড মোবাইলে স্ক্রীনশর্ট নেওয়া খুবি সোজা তবে সেটা লেটেস্ট ভার্সন গুলতে বুঝতে পারলেন না মানে এনড্রয়েড ৪.০ এর উপরের ভার্সন গুলতে স্ক্রীনশর্ট নেওয়া খুবি সহজ এর জন্য কোন রকম অ্যাপস এর দরকার পড়ে না কারন এনড্রয়েড ৪.০ এর উপরের ভার্সন গুলিতে স্ক্রীনশট সিস্টেম বিল্ট-ইন ভাবে এড করা আছে । তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে খুব সহজে স্ক্রীনশর্ট নিবেন ।






কিভাবে আপনার মোবাইলে স্ক্রীনশর্ট নিবেন ! 



আমি এই টিপসটি আমার ক্যানভাস ৪.২.২ ভার্সন পরীক্ষা করেছি নিচে দুইটি নিয়মে স্ক্রীনশর্ট নিতে পারবেন যার যেটাতে কাজ হবে সেটাই ব্যবহার করবেন । 


পদ্ধতি - ১ 


  • প্রথমে আপনার মোবাইল চালু করুন ।
  • এবার আপনি যে স্থানের স্ক্রীনশর্ট নিতে চান সেখানে যান । 
  • এবার আপনার মোবাইল এর volume কমানোর এবং Power বাটন এক সঙ্গে চেপে দেখুন । 





উপরে নিয়ম অনুসারে স্ক্রীনশর্ট নিতে পারবেন আপনার মোবাইলে যদি উপরের নিয়ম অনুসারে কাজ না হয় তাহলে আপনি নিচের টিপস দেখুন । 


পদ্ধতি - ২ 


  • প্রথমে আপনার মোবাইল চালু করুন ।
  • এবার আপনি যে স্থানের স্ক্রীনশর্ট নিতে চান সেখানে যান ।
  • এবার আপনার মোবাইল এর  Power বাটন  এবং Home বাটন এক সঙ্গে চাপুন । 







হয়েগেল তবে একটা কথা এটা শুধু মাত্র এনড্রয়েড ৪ এবং তার উপরের ভার্সন এর জন্য উপযোগী এর নিচের ভার্সনে কিভাবে স্ক্রীন নিতে হয় সেটা আমার যানা থাকলেও আমি পরীক্ষা করিনি আপনি অ্যাপ ব্যবহার করে দেখতে পারেন । 


তাহলে আজকের মত এই পর্যন্ত আবারও দেখা হবে এই রকম নতুন কিছু নিয়ে । পোস্টটি ভাল ও কাজে লাগলে অবশ্যই বন্ধুদের সঙ্গে শেয়ার করুন । কোন সমস্যা না প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করুন । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু অলাইকুম ।

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. Blackberry te ki vabe nibo bolte paro :)?

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. ধন্যবাদ নলিন অবশ্যই পারবে Blackberry এর জন্য তুমি Volume Up এবং Volume Down বাটন এক সঙ্গে চেপে ধর তাহলেই হয়ে যাবে । :-)

      মুছুন
  2. এই মন্তব্যটি লেখক দ্বারা সরানো হয়েছে।

    উত্তরমুছুন
  3. উত্তরগুলি
    1. আপনাকেও অনেক ধন্যবাদ !

      মুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets