আসসালামু অলাইকুম বন্ধুরা সবাই কেমন আছেন আশাকরি ভাল ও সুস্থই আছেন ! যাই হোক আজকে আমি আপনাদের জন্য ব্লগার ব্লগের দারুন একটি সেটিং টিপস নিয়ে এলাম বিশেষ করে নতুন দের জন্য যারা ব্লগার সেটিং এখুনও ভাল ভাবে জানতে বা বুঝতে পারেন নি এর মানে এই নয় আমি সব জানি আমার এটা যানা আছে তাই আপনাদের সাথে করছি আর আমি যেগুল জানি না সেগুল যানার চেস্ট করছি । যাই হোক আসতে আসতে সব আপনাদের সাথে শেয়ার করতে চেস্ট করবো আমার অজানা টিপস গুল ।


blogger blog login email changing tips




অনেকে হয়ত এই পোস্ট এর উদ্দেশ্য এখুনও বুঝতে পারেন নি আর একটু ভেঙ্গে চুরে বলি । আমি উপরে শিরোনামে বলেছি আপনার ব্লগার ব্লগের লগইন ইমেল মানে বুঝতেই পারছেন আপনি আপনার ব্লগার ব্লগ যে ইমেল দিয়ে খুলেন সেটাকে বুঝাতে চাইছি , আশাকরি বুঝতে পেরেছেন এখুন অনেকেরি বিভিন্ন কারনে এই ব্লগের ইমেল পরিবর্তন করতে ইচ্ছে হয় মানে যেটা দিয়ে ব্লগ খুলেছেন সেটা বাদ দিয়ে যদি অন্য কোন আপনার পছন্দের একটি ইমেইল অ্যাড করে বর্তমান ইমেল বাদ দিতে পারতাম এটা মনে হয় । হুম আজকে সেটাই দেখাব আপনি চাইলেই আপনার পুরনো ইমেল অ্যাড্রেস বাদ দিয়ে সম্পূর্ণ নতুন ইমেল অ্যাড করতে পারবেন এবং সেটা দিয়েই আপনার ব্লগ লগইন করতে পারবেন । চলুন তাহলে নিচে থেকে দেখে নিন কিভাবে এই কাজটি করবেন !


ব্লগার ব্লগের লগইন ইমেল পরিবর্তন করবেন কিভাবে ?


  • প্রথমে আপনার ব্লগার ব্লগ লগইন করুন । 
  • ড্যাশবোর্ড থেকে Settings এ ক্লিক করুন । 
  • এবার তার ঠিক নিচে Basic বাটনে ক্লিক করুন ।


blogger blog login email changing tips


  • এবার ডান পাশে দেখুন Blog Authors আছে । 
  • সেখান থেকে + Add authors এ ক্লিক করুন এবং ফাকা ঘরে আপনার ইমেল দিন । 
  • সব শেষে Invite authors বাটনে ক্লিক করুন । 


blogger blog login email changing tips



এবার আপনি যে নতুন ইমেল অ্যাড্রেস দিয়েছেন সেই ইমেল চেক করুন এবং Invite গ্রহন করে নিন তাহলেই দেখবেন আপনি সেই ব্লগে লেখক মানে Authors হিসাবে যুক্ত হয়েছেন । 

  • এবার সেই লেখক এর ডান পাশের ট্যাবে ক্লিক করুন । 
  • তারপর Admin সিলেক্ট করুন বাস । 


blogger login email adress changing tips



কাজ প্রায় শেষ এবার আপনি নতুন যে ইমেল টিকে এডমিন করলেন সেটা দিয়ে লগইন করুন দেখুন লগইন করতে পারবেন । এবার একি ভাবে Settings → Basic এ ক্লিক করে আপনার আগের মানে পুরনো এডমিন ইমেল টিকে মুছে দিন বা লেখক হিসাবে রেখে দিন । 


আশাকরি বুঝতে কোন সমস্যা হলনা উপরের স্টেপ বাই স্টেপ দেখে দেখে নতুন কোন সমস্যা হবে না খুব ইজি একটা ব্যাপার যারা অভিজ্ঞ তারা এই পোস্ট দেখে হাসতেও পারে কিন্তু তাদের বলি হাসবেন না কারন এটা আপনার কাছেও এক সময় নতুন ছিল :D । 



এটা আপনি নিজে এমনি চেস্ট করে দেখতে পারেন এতে কোন সমস্যা হবে না কারন আপনি চাইলে আপনার সেই আগের ইমেল টিকে একি ভাবে অ্যাড করে এডমিন করে নিতে পারবেন তাই কোন রকম চিন্তা নেই । 


তাহলে আজকের মত এই পর্যন্ত আবারও দেখা হবে এই রকম নতুন কিছু নিয়ে , পোস্টটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন । কোন রকম সমস্যা হলে নিচে কমেন্ট করুন আমি সমাধান দেবার চেস্ট করব । পোস্টে কোন রকম ভুল থাকলে ভুল ধরিয়ে দিয়ে সাহায্য করবেন । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু অলাইকুম ।

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. দারুন উপকারী আরো উন্নত সংস্কার চাই,

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets